kalerkantho


ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে খেলতে চান মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ২১:৩২



ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে খেলতে চান মালিঙ্গা

ক্যারিয়ার প্রায় শেষ হয়ে গিয়েছিল। কিন্তু এশিয়া কাপে সুযোগ পেয়েই যেন সেই পুরনো ভয়ংকর রূপে ফিরে এলেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। শনিবার ডাম্বুলায় বৃষ্টি আইনে ইংল্যান্ডের কাছে ৩১ রানে শ্রীলঙ্কার পরাজিত হওয়া ম্যাচে ৪৪ রানে ৫ উইকেট নিয়েছেন ৩৬ বছর বয়সী এই পেসার। ফর্মের চুড়ান্ত পর্যায়ে থাকা মালিঙ্গার এখন চাওয়া, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ খেলা।

শ্রীলঙ্কান এই গতিদানব নিজের শেষ বৈশ্বিক টুর্নামেন্ট হিসেবে আগামী বছরের বিশ্বকাপে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ। প্রায় এক বছরের বেশি সময় পর ক্রিকেটে ফিরেছেন তিনি। কোচ চন্দিকা হাথুরিসিংহের সুনজরে যে আছেন, তাতে কোনো সন্দেহ নেই। জাতীয় দলের বাইরে থাকার সময় কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমেন্স করেছেন তিনি।

গণমাধ্যমের কাছে মালিঙ্গা বলেন, 'এই সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নির্বাচকদের। আমি কেবলমাত্র একজন খেলোয়াড়। আমার একমাত্র কাজ হলো সুযোগ পেলে নিজেকে প্রমাণ করা। দলের বাইরে থাকাকালীন আমি খেলতে কানাডা গিয়েছি। আমি ঘরোয়া ক্রিকেটও খেলেছি এবং সর্বোচ্চ উইকেট পেয়েছি। ঐসকল পারফরমেন্সের কারণেই এ পর্যায়ে আমি আরেকটা সুযোগ পেয়েছি। যেহেতু আমি ক্যারিয়ারের শেষ পর্যায়ে, তাই বেশি বেশি উইকেট পেতে চাই।'

ইংল্যান্ডের বিপক্ষে প্রায় ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন মালিঙ্গা। আগামী বছর মে মাসে অনুষ্ঠিতব্য ইংল্যান্ড বিশ্বকাপের মধ্য দিয়ে ইতিহাসের অন্যতম সেরা এই গতি তারকার বিদায় হওয়াটা সুন্দরতম দৃশ্যই হবে। তিনি আরো বলেন, 'বিশ্বকাপে খেলার সুযোগ পেলে আমি খুবই আনন্দিত হব। এটা হবে আমার শেষ বিশ্বকাপ। গত বছর আমার সঙ্গে যা করা হয়েছে তাতে আমি সুযোগ পাব বলে আশা করছি না। তবে সুযোগ পেলে আমি সেরাটা উজার করে দেব।'

উল্লেখ্য, সম্প্রতি #মিটু আন্দোলনে উদ্বুগ্ধ হয়ে এক ভারতীয় নারী বিমানকর্মী মালিঙ্গার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন। ওই নারীর দাবি, হোটেলরুমে মালিঙ্গা তাকে জোর করে বিছানায় ফেলে দেয়। এরপর বুকের ওপর উঠে বসে যৌন লালসা চরিতার্থ করে। এমন সময় হোটেলবয় দরজায় নক করলে সে যাত্রায় বেঁচে যান তিনি। এই অভিযোগের বিষয়ে মালিঙ্গা কিংবা লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি।



মন্তব্য