kalerkantho


প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে পারলেন না, বিপলুর আক্ষেপ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ২০:৫৮



প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে পারলেন না, বিপলুর আক্ষেপ

মেয়েদের ফুটবল যেখানে দ্রুতগতিতে ছুটে চলছে, সেখানে বাংলাদেশের ছেলেরা আবারও ঘুরে দাঁড়িয়ে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাচ্ছে। কিন্তু বাফুফের তুঘলকি কাণ্ড যেন শব্দের চেয়েও দ্রুতবেগে সীমা অতিক্রম করে যাচ্ছে! একদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বিপলু আহমেদ। কিন্তু শুনলে অবাক হবেন যে, বিপলু আহমেদ জানেনই না যে তিনি এই পুরস্কার পেয়েছেন!

টুর্নামেন্টে ৩ ম্যাচ খেলা বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেছেন বিপলু আহমেদ। সিলেটের মাটিতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এই বিপলুর গোলেই লাওসের বিপক্ষে অসাধারণ এক জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। দর্শনীয় এই গোলের কারণে সিলেটি এই উইঙ্গারকে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত করা হয়। কিন্তু এই স্বীকৃতির বিষয়টি তাকে জানানোর প্রয়োজনও বোধ করেনি বাফুফের কেউ। বড় ভাইয়ের মুখে কীভাবে যেন এই খবরটি পেয়েছেন বিপলু।

শুক্রবার ফিলিস্তিন বনাম তাজিকিস্তানের মধ্যকার ফাইনাল ম্যাচে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিপলু এদিন ছিলেন সিলেটে। ভাইয়ের মুখ থেকে এই খবর পেয়ে হতাশ বিপলু। তার চেয়েও বেশি হতাশ হয়েছেন প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে না পেরে। যাকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হলো, তাকে না জানানোয় প্রধানমন্ত্রীর হাত থেকে বিপলুর পুরস্কার গ্রহণ করেন বাফুফে সম্পাদক আবু নাঈম।

সিলেট থেকে বিপলুকে ঢাকায় আনার 'ঝামেলা'র জন্যই নাকি এই ঘটনা ঘটেছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন আবু নাঈম। সিলেট থেকে ঢাকায় একজন পুরস্কারপ্রাপ্ত ফুটবলারকে নিয়ে আসা এতটাই কঠিন হয়ে গেল! দিনের পর দিন এমন নানা কাণ্ড করে চলছে কাজী সালাউদ্দীনের নেতৃত্বাধীন বাফুফে। দেশের ফুটবলের উন্নতির আশা করার আগে এখন বাফুফের 'উন্নতি'র আশা করাটাই মনে হয় শ্রেয় হবে।



মন্তব্য