kalerkantho


মোসাদ্দেক বাদ পড়লেন কারণ...

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ১৭:৫৪



মোসাদ্দেক বাদ পড়লেন কারণ...

মাস দুয়েক ধরে ব্যক্তিগত জীবনে ঝড় চলছে তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের। মাত্র ১৬ বছর বয়সে বিয়ে করেছিলেন সেটা কেউ জানত না। সেই স্ত্রী তার বিরুদ্ধে নির্যাতনের মামলা করেছেন। মোসাদ্দেক দাবি করেছেন ডিভোর্স দেওয়ার। আদালতে বিচারাধীন এই মামলার মাঝেই মোসাদ্দেকের জন্য এল দুঃসংবাদ। বাদ পড়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ থেকে। কিন্তু ঠিক কী কারণে তাকে বাদ দেওয়া হলো?

আন্তর্জাতিক ক্রিকেটে এসেই প্রতিভার ছটা দেখিয়েছিলেন ময়মনসিংহের এই তরুণ। কিন্তু নিজের জায়গা পাকা করতে পারেননি। প্রচুর সুযোগ পেয়েও বারবার ব্যর্থ হয়েছেন। অতীতে তার বাদ পড়া নিয়ে প্রশ্ন উঠত। বলা হতো কেন তাকে আরও সুযোগ দেওয়া হচ্ছে না। কয়েকটি ম্যাচও যে ভালো খেললেননি এমন নয়। তবে এবারের বাদ পড়া স্রেফ ফর্ম না থাকার কারণেই, জানালেন অন্যতম নির্বাচক হাবিবুল বাশার।

হাবিবুল বললেন, 'মোসাদ্দেকের ফর্ম নিয়ে আমরা খুব একটা সন্তুষ্ট নই। যেখানে সে ব্যাট করছে, সাত নম্বরে, সেখানে কার্যকর ব্যাটিং করতে পারছে না। বলতে পারেন, তাকে ব্রেক দেওয়া হচ্ছে। আশা করি সে ঘরোয়া ক্রিকেটে রানে ফিরবে। সাম্প্রতিক সময়ে ওর ফর্মটা ভালো যাচ্ছে না।'

কিছুদিন আগেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মোসাদ্দেককে সতর্ক করেছিল বিসিবি। তার স্ত্রীর করা সেই মামলায় দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মনে করে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। তবে বিষয়টি যেহেতু এখনও আদালতে বিচারাধীন, তাই এ নিয়ে কোনো মন্তব্য করেনি বিসিবির কেউ। তাছাড়া এজন্য মোসাদ্দেককে বাদও দেওয়া হয়নি। কিন্তু তাকে দলে ফিরতে কঠিন লড়াই করতে হবে- সেটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

 



মন্তব্য