kalerkantho


আরও একবার মরিনহোর সঙ্গী হতে চান হ্যাজার্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ১৭:১৮



আরও একবার মরিনহোর সঙ্গী হতে চান হ্যাজার্ড

ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার হোসে মরিনহোর সাথে আবারো কাজ করার আগ্রহের কথা প্রকাশ করেছেন চেলসি তারকা এডেন হ্যাজার্ড। ২০১৩ সাল থেকে দুই বছর মরিনহোর অধীনে চেলসিতে খেলার সুযোগ হয়েছে হ্যাজার্ডের। ২০১৪-১৫ মৌসুমে ব্লুজদের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে বেলজিয়াম তারকা হ্যাজার্ডের অনবদ্য অবদান ছিল।

সেই সময় অবশ্য কোচ হিসেবে মরিনহোর সময়টা মোটেই ভাল যায়নি। লিগের প্রথম ১৬টি ম্যাচের ৯টিতেই হেরে বসে চেলসি। যে কারণে ডিসেম্বরে চাকরি হারাতে হয় মরিনহোকে। সে সময় অবশ্য হ্যাজার্ডসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সাথে মরিনহোর সম্পর্কের অবনতির বিষয়টিও সামনে চলে এসেছিল।

আগামী শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে স্ট্যামফোর্ড ব্রিজ সফরে আসছে ইউনাইটেড। আর এই ম্যাচেই আবারো সাবেক বস এর সাথে দেখা হচ্ছে চেলসি অধিনায়ক হ্যাজার্ডের। তিন বছর আগে মরিনহোর চেলসি ছাড়ার সিদ্ধান্ত সঠিক মনে করেন হ্যাজার্ড। কিন্তু তারপরেও আবারো যদি পুরোনো কোন কোচের অধীকে কাজ করতে হয় তবে মরিনহোকেই বেছে নেবার কথা জানিয়েছেন চেলসি অধিানয়ক।

বেলজিয়ান পত্রিকা এইচএলএনকে হ্যাজার্ড বলেছেন, 'মরিনহোর অধীনে শেষ মৌসুমটা আমার মোটেই ভালো কাটেনি। আমরা জিততে পারিনি, শুধু নিয়ম রক্ষার জন্য আমরা খেলে গেছি। অনুশীলনেও কোনো প্রাণ ছিল না। সবাই মৌসুমটা শেষ হবার অপেক্ষায় ছিল। কিন্তু এখন যদি আমাকে জিজ্ঞেস করা হয় কোন কোচের অধীনে আমি আরো একবার কাজ করতে চাই, একবাক্যে আমি মরিনহোর নামই বলব।'

হ্যাজার্ড স্বীকার করেছেন দল খারাপ পারফর্ম করলে খেলোয়াড়দের সমালোচনা করার কাজটা বেশ ভালোই করতেন মরিনহো। কিন্তু দল যখন জিতত, তখন তার থেকে ভালো কোচ আর কেউ হতে পারতেন না। দলের সবাই তার এই চরিত্রটাকে মেনে নিয়েছিল। দল জিতলে সে সকলের বন্ধু হয়ে যেত, তখন খেলোয়াড়রা যা করতে চাইত, তাই করতে পারত।

হ্যাজার্ড আরো বলেন, 'আমি আমার ক্যারিয়ারে অনেক কিছু নিয়েই দুঃখ প্রকাশ করিনা। কিন্তু একটি বিষয় নিয়ে আক্ষেপ থেকেই যাবে, চেলসিতে মরিনহোর সাথে আর কাজ করার সুযোগ পাব না।'



মন্তব্য