kalerkantho


নেদারল্যান্ডসের কাছে বড় ব্যবধানে হারল জার্মানি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৮ ১২:২৭



নেদারল্যান্ডসের কাছে বড় ব্যবধানে হারল জার্মানি

উয়েফা নেশন্স লিগে জার্মানিকে ৩-০ গোলে হারিয়ে প্রথম জয় পেল নেদারল্যান্ডস। ১৬ বছরের মধ্যে জার্মানির বিপক্ষে এটাই প্রথম জয় ডাচদের। ২০০২ সালের নভেম্বরে আগের জয়টি পেয়েছিল তারা।

গতকাল শনিবার রাতে আমস্টারডামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় নেদারল্যান্ড। কর্নারে মিডফিল্ডার রায়ান বাবেলের হেড ক্রসবারে লাগার পর ফিরতি বল হেড দিয়ে জালে পাঠান লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক। এর চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। কিন্তু গোলমুখে বল পেয়ে পা লাগাতে পারেননি বেসিকতাসের মিডফিল্ডার বাবেল। 

তবে ৩৮তম মিনিটে দারুণ এক সুযোগ হারায় জার্মানি। প্রতিপক্ষের গোল পোষ্ট থেকে ১২ গজ দূরে বল পেয়ে টমাস মুলার শট নিলেও তা জালের পাশ দিয়ে চলে যায়। এর ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি।

বিরতির পর জার্মানির আক্রমণে গতি বাড়ে। ৬৫তম মিনিটে নিজেদের সেরা সুযোগটি পায় দলটি। ফাঁকায় বল পেয়ে আট গজ দূর থেকে শট নেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার সানে। তবে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় তার শটটি।

এদিকে ৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন মেমফিস ডিপাই। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ডি-বক্সে বল পেয়ে গোলরক্ষক মানুয়েল নয়ারের পায়ের নিচ দিয়ে বল জালে জড়ান লিভারপুল মিডফিল্ডার ভেইনালডাম।



মন্তব্য