kalerkantho



কাল শুরু হচ্ছে ভাসাভি স্কুল কাবাডি প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক    

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:০৬



কাল শুরু হচ্ছে ভাসাভি স্কুল কাবাডি প্রতিযোগিতা

আগামীকাল বুধবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার স্কুলগুলো নিয়ে শুরু হচ্ছে স্কুল কাবাডি প্রতিযোগিতা। আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পুলিশ সদর দপ্তরের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশ সদর দপ্তরের উপ মহাপরিদর্শক (প্রশাসন) হাবিবুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, আগামীকাল বুধবার ঢাকা মহানগরীর আটটি জোনে স্কুল কাবাডি প্রতিযোগিতা শুরু হচ্ছে। প্রতিযোগিতায় ১১৫টি স্কুল  অংশ নিচ্ছে। এতে বালক বিদ্যালয় ৬৩টি এবং বালিকা বিদ্যালয় ৫২টি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মতিঝিল ও তেজগাঁও জোনের খেলাগুলো অনুষ্ঠিত হবে মতিঝিল সরকারি উচ্চ বালক বিদ্যালয়ে, কোতোয়ালি ও আজিমপুর জোনের খেলাগুলো হবে কাবাডি স্টেডিয়ামে, উত্তরা জোনের খেলাগুলো উত্তরা এপিবিএন মাঠে, মোহাম্মদপুর জোনের খেলাগুলো মোহাম্মদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এবং মিরপুর ও ক্যান্টনমেন্ট জোনের খেলাগুলো মিরপুর ১৪ নম্বর সেকশনে অবস্থিত পুলিশ লাইন্স মাঠে।

প্রতিযোগিতায় মোট খেলোয়াড় ১৭২৫ জন। এর মধ্যে বালক ৯৪৫ জন এবং বালিকা ৭৮০ জন। এতে মোট  বাজেট ধরা হয়েছে ৬৫ লাখ টাকা। চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি থাকবে ৪০ হাজার টাকা এবং রানার আপ দলের জন্য ৩০ হাজার টাকা।

বসুন্ধরা গ্রুপ ও ভাসাভি গ্রুপ প্রতিযোগিতায় সহযোগিতা প্রদান করছে।

হাবিবুর রহমান বলেন, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল দল থেকে বাছাই করে দুটি দলকে (বালক ও বালিকা) ভারতে অনুষ্ঠিতব্য কিডস কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হবে।

হাবিবুর রহমান আরো বলেন, আমাদের জাতীয় খেলা কাবাডি। এই খেলা বাংলাদেশ থেকে হারিয়ে যেতে বসেছে। এটি পুনরুদ্ধারে আমরা আপ্রাণ চেষ্টা চালাচ্ছি। পর্যায়ক্রমে আমরা সারা দেশে এ ধরনের টুর্নামেন্টের  আয়োজন করব। এ ছাড়া ঢাকায় যেসব খেলার মাঠ দখলে রয়েছে সেগুলো উদ্ধারে সিটি করপোরেশনকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মোজাম্মেল হক, সহ-সভাপতি আমির হোসেন, ভাসাভি গ্রুপের প্রেসিডেন্ট তামিম, পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানাসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 



মন্তব্য