kalerkantho


আসগরকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৭



আসগরকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাশরাফি

আফগানিস্তানের চতুর্থ উইকেট জুটি ভাঙলেন মাশরাফি বিন মর্তুজা। ৪০তম ওভারে এসে মাশরাফির বলে আসগর আফগান (৩৯) ক্যাচ তুলে দেন মাহমুদউল্লাহর হাতে। অপরপ্রান্তে রয়েছেন হাফসেঞ্চুরিয়ান হাশমতউল্লাহ শাহিদী। এই জুটিতে ৮০ রান করে দলটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪০ ওভারে আফগানদের সংগ্রহ চার উইকেটে ১৬৯ রান।
 
২৫০ রানের লক্ষ্য তাড়া করতে নামা আফগানদের ওপেনিং জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। দলীয় ২০ রানে ইহসানউল্লাহকে নাজমুল হাসান শান্তর ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান।
 
এরপর অষ্টম ওভারের দ্বিতীয় বলে দুর্দান্ত ফিল্ডিং করে রহমত শাহকে রান আউট করেন সাকিব। পরে শাহজাদ ও হাশমত উল্লাহ শাহিদী ধীরে ধীরে খেলায় ফেরার চেষ্টা করছিলেন। তখনই আঘাত হানেন মাহমুদউল্লাহ রিয়াদ।
 
২৫তম ওভারে বল করতে এসে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই হাফসেঞ্চুরিয়ান মোহাম্মদ শাহজাদকে বোল্ড করে সাজঘরে পাঠান তিনি। ৮৯ রানে তৃতীয় উইকেট হারানো আফগানদের চতুর্থ উইকেটটি নেন মাশরাফি। ১৬৭ রানে চতুর্থ উইকেট নেয়ার পর আবার খেলায় দারুণভাবে প্রত্যাবর্তন হয়েছে বাংলাদেশের।
 
সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তান উভয়ে প্রথম ম্যাচে হেরেছে। তাই এই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায়ও প্রায় নিশ্চিত হয়ে যাবে।


মন্তব্য