kalerkantho



ধ্বংসস্তূপে দাঁড়িয়ে মাহমুদ উল্লাহর অর্ধশতক

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৪৬



ধ্বংসস্তূপে দাঁড়িয়ে মাহমুদ উল্লাহর অর্ধশতক

এশিয়া কাপের সুপার ফোরের আজকের বাঁচা-মরার ম্যাচে মাত্র ৮৭ রানে পাঁচ উইকেট হারানো বাংলাদেশ বিপর্যয় কাটিয়ে ৫ উইকেট ১৭২ রান করেছে। আজকের এই ম্যাচে বলতে গেলে ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে লড়াই করে মাহমুদ উল্লাহ রিয়াদ তুলে নিয়েছেন নিজের অর্ধশতক।

ওয়ানডে ক্যারিয়ারের ১৬০তম ম্যাচে এই ফিফিটি তুলে নিয়েছেন রিয়াদ। এই ম্যাচের আগে ১৫৯ ম্যাচ খেলে ৩ সেঞ্চুরি এবং ১৯টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৪৯০ রান করেন তিনি।

এর আগে ১৮ ওভারে ২ উইকেটে ৭৬ রান থেকে ২১ ওভারে ৫ উইকেটে ৮৭ রানের দলে পরিণত হয় বাংলাদেশ। সেখান থেকে ষষ্ঠ উইকেটে দলকে পথ দেখাচ্ছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ছয় নম্বরে ব্যাট করতে নামা ইমরুল কায়েস ও সবসময়ের 'বিপদের বন্ধু' খ্যাত মাহমুদ উল্লাহ রিয়াদ।

আজকের দিনের শুরুতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে নেমেছেন নাজমুল হোসেন শান্ত। পর পর তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ শান্ত।

সুপার ফোরের ম্যাচে আজ হারলেই এবারের আসর থেকে বিদায় নিতে হবে বাংলাদেশকে। তাতে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের সবশেষ ম্যাচটি হয়ে যাবে নিয়মরক্ষার। আগামী ২৬ সেপ্টেম্বর আবুধাবিতে হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ।



মন্তব্য