kalerkantho


শুরুর বিপর্যয় সামলে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন লিটন-মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫১



শুরুর বিপর্যয় সামলে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন লিটন-মুশফিক

আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে বাঁচা মরার লড়াইয়ের প্রথম ইনিংসের ষষ্ঠ ওভারে মাত্র ১৬ রানে দুই উইকেট হারিয়ে শরুতেই বিপর্যস্ত হয়ে পড়েছিল বাংলাদেশ। তবে সেই বিপর্যয় সামাল দিয়ে ধীরে-সুস্থে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাশ। মুশফিক-লিটনের ব্যাটে ইনিংসের ১৪তম ওভারে দলীয় পঞ্চাশ পূরণ করেছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ৭২ রান। ইনিংস সূচনা করা লিটন খেলছেন ৩৯ বল থেকে ৩৫ রান নিয়ে, দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম অপরাজিত ৪৩ বলে ২৮ রান করে।

শুরুতেই চাপে পড়া বাংলাদেশ দলের ইনিংসে প্রথম বাউন্ডারিটি আসে ৯ম ওভারে। লিটন দাশের ব্যাট থেকে দৃষ্টিনন্দন শটে ডিপ মিডঅফ ও কভার ফিল্ডারের মাঝ দিয়ে আসে প্রথম বাউন্ডারি।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে আগের তিন ম্যাচের ব্যর্থতা মাথায় রেখে এ ম্যাচে ধীরে সুস্থে শুরু করেন লিটন ও শান্ত। কিন্তু বেশিক্ষণ ধৈর্য্য ধরতে রাখতে পারেননি শান্ত। ইনিংসের পঞ্চম ওভারের পঞ্চম বলে আফতাব আলমের বোলিংয়ে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন রহমত শাহ'র হাতে। ফেরেন ব্যক্তিগত ৬ রানে।

পরের ওভারেই সাজঘরে ফেরেন প্রমোশন পেয়ে তিন নম্বরে নামা মোহাম্মদ মিঠুনও। মুজিব উর রহমানের ভেতরে ঢোকা বলে বেশ দেরি করে খেলতে গিয়ে ধরা পড়েন লেগ বিফোরের ফাঁদে। তার ব্যাট থেকে আসে মাত্র এক রান।



মন্তব্য