kalerkantho


এখনও ফাইনাল খেলা সম্ভব, বিশ্বাস মাশরাফির

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৪৯



এখনও ফাইনাল খেলা সম্ভব, বিশ্বাস মাশরাফির

টানা দুই ম্যাচে হারের পরও এশিয়া কাপের ফাইনালে খেলার আশা ছাড়ছেন না বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির দাবি, “আমরা টুর্নামেন্ট থেকে এখনও ছিটকে যাইনি। ভালো করে ঘুরে দাঁড়ানোর এখনও সুযোগ আছে। একটা দিন সময় আছে পরের ম্যাচের আগে। নিজেদের একটু গুছিয়ে নিয়ে পরের ম্যাচে নামতে হবে।” ভারতের বিপক্ষে হারের পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বললেন।

তিনি বলেন, “আমার কাছে মনে হয় এখনও সম্ভব (ফাইনাল)। আমার কাছে মনে হয়, এত হতাশ হওয়ার কিছু নেই। অবশ্যই দুটি ম্যাচে হার হতাশার। এটা কেউই চায়নি। বিশেষ করে এই ম্যাচের ফলাফলটা একটু বেশি হতাশার। কারণ গত ম্যাচের তুলনায় আজকের ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আজকেও আমাদের ব্যাটিংয়ে ধস নেমেছে। অবশ্যই হতাশার।”

মাশরাফি বলেন, “তবে আমাদের এখনো টুর্নামেন্টে ফেরার সুযোগ আছে। একটা ভাল দিনেই সব বদলে যেতে পারে। আফগানিস্তানের সাথে ম্যাচে যদি আমরা জিততে পারি, তাহলে ৫০-৫০ চান্স চলে আসবে। এরপর পাকিস্তানের সাথে ম্যাচ জিতলে ভালো সুযোগ থাকবে (ফাইনালের)।”

প্রসঙ্গত, এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে শুভ সূচনা করে টাইগাররা। কিন্তু আফগানিস্তান ও ভারতের কাছে হেরে এখন অনেকটাই ব্যাকফুটে সাকিব-মুশফিকরা দল। টানা এই পরাজয়ের জন্য দায়ী দলের ব্যাটসম্যানদের দায়িত্বহীন ব্যাটিং। আগামী দুইটি ম্যাচে টপ অর্ডার ও মিডল অর্ডার ব্যাটসম্যানরা দায়িত্বশীল ব্যাটিং করতে পারবে কি না তা দেখার বিষয়। কারণ অধিনায়কের কণ্ঠে ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে খেলার তাগিদ।



মন্তব্য