kalerkantho



আমিরাতকে ৭ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫৮



আমিরাতকে ৭ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

জয়ের ফুলঝুরি ছড়াচ্ছে নারী ফুটবল দল। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে টানা তৃতীয় জয় তুলে নিল বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

কিন্তু বড় জয়ের পরেও অস্বাস্তিতে পড়তে হয়েছে বাংলাদেশকে। প্রথমার্ধে ৫ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত মাঠ ছেড়েছে ৭-০ ব্যবধানে জয় নিয়ে। যে কারণে ৩টি করে ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকতে হলো বাংলাদেশকে।

দিনের প্রথম ম্যাচে ভিয়েতনাম ৭ গোলে জয়ের পর গ্রুপ শীর্ষে ওঠার জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৮ গোল। ৭-০ গোলে জেতায় ভিয়েতনামের সঙ্গে পয়েন্ট ও গোল গড় সবই সমান হয়ে গেল বাংলাদেশের।

ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোলে করে দলকে এগিয়ে দেয় শামসুন্নাহার। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আনুচিং মগিনি। যমজ দুই বোন আনাই মগিনি ও আনুচিং মগিনির অসাধারণ কম্বিনেশনে বাংলাদেশ ৩-০ গোলে এগিয়ে যায় ৩৫ মিনিটে।

ডান দিক দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ক্রস নেন আনাই। তার বোন আনুচিং দর্শণীয় হেডে গোল করেন। দুই মিনিট পর হ্যাট্রিক পূরণ করেন আনুচিং। প্রথমার্ধের ইনজুরি সময়ে আমিরাতের আত্মঘাতী গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ গোলে।

দ্বিতীয়ার্ধে কিছুতেই গোল পাচ্ছিল না বাংলাদেশ। ৭১ মিনিটে আনাই মগিনি খরা কাটায়। বাংলাদেশ সপ্তম গোল করে ইলামনি। এ নিয়ে বাংলাদেশ ৩ ম্যাচে ৯ পয়েন্ট এবং ২৫ গোল করে সমান অবস্থানে ভিয়েতনামের।



মন্তব্য