kalerkantho


খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হলেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৪১



খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হলেন কোহলি

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য সুপারিশ করা হয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও বিশ্বচ্যাম্পিয়ন ভারত্তোলক মীরাবাই চানুর নাম। ভারতের ক্রীড়ামন্ত্রী এই সুপারিশ গ্রহণ করলে শচীন টেন্ডুলকার এবং মহেন্দ্র সিং ধোনির পর তৃতীয় ক্রিকেটার হিসেবে দেশের ক্রীড়াক্ষেত্রের সর্বোচ্চ এই সম্মান পাবেন কোহলি।

জানা গেছে, ভারতের প্রথম সারির ব্যাটমিন্টন খেলোয়াড় কিদম্বি শ্রীকান্ত গত বছরের সুপার সিরিজে দুরন্ত পারফরম্যান্সের জন্য রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের লড়াইয়ে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ৪৮ কেজি বিভাগের বিশ্বচ্যাম্পিয়ন ২৪ বছরের চানুর নাম পুরস্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

অন্যদিকে, বর্তমানে আইসিসি ক্রমতালিকায় সেরা ব্যাটসম্যান কোহলি গত তিন বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছেন। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে এই পুরস্কারের জন্য তার নাম মনোনীত হয়েছিল।

গত তিন বছর ধরে বিসিসিআই কোহলিকে এই পুরস্কারের জন্য মনোনীত করেছে। ২০১৬তে রিও অলিম্পিকে দুরন্ত পারফরম্যান্সের জন্য সাক্ষী মালিক, পিভি সিন্ধু এবং দীপা কর্মকারকে এই পুরস্কার দেওয়া হয়েছিল। গত বছর খেলরত্ন পুরস্কার দেওয়া হয় ভারতের হকি দলের প্রাক্তন অধিনায়ক সর্দার সিংহ এবং প্যারা অ্যাথলিট দেবেন্দ্র ঝাঝারিয়াকে। কোহলি এর আগেই অবশ্য পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন।



মন্তব্য