kalerkantho



মোহাম্মদ আশরাফুল ‘এ’ দলে জায়গা পেলেন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১১:০৪



মোহাম্মদ আশরাফুল ‘এ’ দলে জায়গা পেলেন

আশরাফুল বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেয়েছেন। আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাইপারফরম্যান্স ইউনিটের বিপক্ষে ‘এ’ দলের হয়ে চারদিনের ম্যাচে প্রতিনিধিত্ব করবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও, বন্ধ ছিল জাতীয় দল ও বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের দরজা। অবশেষে গত ১৩ আগস্ট, সেই দরজাও খুলেছে। নিষেধাজ্ঞা পুরোপুরি শেষে আশরাফুল জানিয়েছেন, তার লক্ষ্য ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ। সেই লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে গেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার, ‘এ’ দলে থাকা ক্রিকেটার ও এইচপি টিমে থাকা সদস্যের সমন্বয়ে দুইটি দল গঠন করা হবে। এইচপি দলের বাইরে থাকা এই ক্রিকেটারদের তালিকায় রয়েছেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মার্শাল আইয়ুব, আল আমিন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুলরা।

আশরাফুলের জন্য নির্বাচকদের নজরে আসার বড় সুযোগ হবে এই চারদিনের টেস্ট ম্যাচ। সোমবার খুলনায় পৌঁছানোর কথা স্কোয়াডে থাকা ক্রিকেটারদের। আর বৃহস্পতিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে এই চারদিনের ম্যাচ।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিংয়ে জড়িয়ে আট বছরের জন্য নিষিদ্ধ হন আশরাফুল। আপিলের পর সেই সাজা কমে দাঁড়ায় পাঁচ বছর। দুই বছর আগে বিপিএল ছাড়া অন্যান্য ঘরোয়া আসরে খেলার ছাড়পত্র পান তিনি।  অবশ্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম মৌসুমে খুব একটা সুবিধা করতে পারেননি আশরাফুল।

তবে ঢাকা প্রিমিয়ার লিগে নিজের সর্বশেষ মৌসুমে দারুণ কিছুই করে দেখিয়েছেন আশরাফুল। হাঁকিয়েছেন পাঁচটি সেঞ্চুরি। পাশাপাশি লিস্ট এ ক্রিকেটে বেশ ধারাবাহিকও ছিলেন তিনি। গত দুই মৌসুমে ২৩টি পঞ্চাশ ওভারের ম্যাচে তার ব্যাটিং গড় ৪৭.৬৩। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সে ধারাবাহিকতা ছিল না আশরাফুলের ব্যাটে। গত দুই মৌসুমে ১৩টি প্রথম শ্রেণির ম্যাচে তার ব্যাটিং গড় মাত্র ২১.৮৫।



মন্তব্য

Khan commented 23 days ago
He is a good pleyr.