kalerkantho


বঙ্গবন্ধু গোল্ড কাপের থিম সং প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৩২



বঙ্গবন্ধু গোল্ড কাপের থিম সং প্রকাশ

‘আরে, দিন এসেছে আজ/এগিয়ে যওয়ার। মাঠ জুড়ে মানুষের জোয়ার। ফ্রি কিকে হেডে পাসে জোড়ালো শটে/ গোল হবে খেলা জমবে আবার’,কণ্ঠশিল্পী মমতাজের সুরে বঙ্গবন্ধু গোল্ড কাপের থিম সং বাজবে দেশজুড়ে। টুর্নামেন্টের পঞ্চম আসরে রাকিব হাসান রাহুলের কথা এবং অদিতের সুর ও সঙ্গীতে মেতে ওঠবে দেশ- এমনটাই প্রত্যাশা করছেন আয়োজকরা।

আজ রবিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) এই থিম সংয়ের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। এ সময় বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী এমপি এবং কে স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিমসহ বাফুফের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ১-১২ অক্টোবর অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল চ্যাম্পিয়নশিপে দু’টি গ্রুপে ছয়টি দেশ খেলবে। বি-গ্রুপে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিপাইন ও লাওস। অন্যদিকে এ-গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

থিম সং উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘আজ আমরা যার কারণে স্বাধীন বাংলাদেশ পেয়েছি, জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা থেকে এ টুর্নামেন্ট আয়োজন। খেলাধূলার সঙ্গে সঙ্গীতের একটি নিবিড় সম্পর্ক রয়েছে। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে কণ্ঠশিল্পী শাকিরার গাওয়া ‘ওয়াকা, ওয়াকা’ গানটি শুনলেই মনে পড়ে বিশ্বকাপের কথা। তাই বঙ্গবন্ধু গোল্ড কাপেও থিম সং বানানো হয়েছে। যাতে গানটি শুনলে এই টুর্নামেন্টের কথা মনে পড়ে।’

তিনি আরো বলেন, ‘খেলাধুলায় কোন জাত-পাত নেই, খেলাধুলা থেকে একে অন্যের প্রতি সহমর্মিতা বাড়ে।’

সিলেটে ১-৬ অক্টোর অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ৯ ও ১০ অক্টোবর দু’টি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে কক্সবাজারে। ১২ অক্টোবর ফাইনাল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

জানা গেছে, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সরাসরি সম্প্রচার করবে টুর্নামেন্টের ম্যাচগুলো।



মন্তব্য