kalerkantho


লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন তামিম

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৭



লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন তামিম

ছবি : এএফপি

এশিয়া কাপের প্রথম ম্যাচের দিন গতকাল শনিবারই জানা গিয়েছিল এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না দেশসেরা ওপেনার তামিম ইকবালের। এবার জানা গেল, শুধু এশিয়া কাপ নয়; আরও সিরিজ মিস করতে পারেন তামিম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন, দুই-তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে দেশের সেরা এই ব্যাটসম্যানকে।

দেশের মাটিতে এশিয়া কাপের প্রস্তুতির সময় ডান হাতের আঙুলে চোট পান তামিম। প্রথমে গুরুতর কিছু ভাবা না হলেও পরে স্ক্যন করে দেখা যায়, তার অনমিকায় চিড় ধরেছে। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলাও তার জন্য অনিশ্চিত হয়ে যায়। কিন্তু ব্যথা নিয়েই গতকাল ইনিংস ওপেন করতে নামেন তামিম। বাজে কিছুর আশংকাই সত্যি হয়ে যায়। ইনিংসের দ্বিতীয় ওভারে সুরঙ্গা লাকমালের বাউন্সার তার সেই ভাঙা হাতে আঘাত হানলে মাঠ ছাড়তে হয় তামিমকে।

এরপর দলের প্রয়োজনে ইনিংসের শেষ দিকে মুশফিককে সঙ্গ দিতে মাঠে নেমে সবাইকে অবাক করে দেন তামিম। তার এক হাতে ব্যাটিং দেখে বিস্ময়ে থ হয়ে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। তামিমের এই সাহস কাজে লাগে। ১৩৭ রানের বড় জয় পায় বাংলাদেশ। কিন্তু সেই তামিমকেই আর পাবে না মাশরাফি বাহিনী। লম্বা সময়ের জন্য। তবে তার বদলে অন্য কোনো ক্রিকেটারকে আপাতত দলে যুক্ত করার কথা ভাবছে না বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট।



মন্তব্য