kalerkantho


দল সিরিজ হারলেও ২ কোটি পেয়ে গেলেন রবি শাস্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৯



দল সিরিজ হারলেও ২ কোটি পেয়ে গেলেন রবি শাস্ত্রী

ইংল্যান্ডের মাটিতে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর ভারতীয় ক্রিকেটারদের তুলোধুনো করে দিচ্ছে দেশটির সাবেক মহাতারকারা। বাদ যাচ্ছেন না কোচ রবি শাস্ত্রীও। এমনিতেই মুখভারী শাস্ত্রীকে অনেকেই দেখতে পারেন না। তার ওপর সিরিজ হার! এতে অবশ্য বোর্ডের দিক দিয়ে শাস্ত্রীদের কোনো ঝামেলায় ফেলা হয়নি। বরং দিয়ে দেওয়া হয়েছে অগ্রিম বেতন। যার পরিমাণ ২ কোটি রুপি!

শুধু রবি শাস্ত্রীই নয়, ১৭ অক্টোবর পর্যন্ত অগ্রিম বেতন পেয়ে গেছেন বিরাট কোহলিরাও। ভারতের কোচ হিসেবে বছরে ৮ কোটির বেশি রুপি পান শাস্ত্রী। তার কোচিংয়ে ভারত দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজ হারলেও তিন মাসের বেতন (১৮ জুলাই থেকে ১৭ অক্টোবর পর্যন্ত) হিসেবে শাস্ত্রীর ব্যাংক অ্যাকাউ পাঠিয়ে দেওয়া হয়েছে। যার নিট পরিমাণ ২ কোটি ৫ লক্ষ ২ হাজার ১৯৮ রুপি।

ক্রিকেটারদের মধ্যে আগস্ট মাসে সবচেয়ে বেতন পেলেন ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমার। পরিমাণ ৩ কোটি রুপি। এর মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে এবং টেস্ট সিরিজ এবং ডিসেম্বর ২০১৭ থেকে মার্চ ২০১৮ পর্যন্ত ট্যাক্স ফ্রি রিটেনারশিপ। অধিনায়ক বিরাট কোহলি পেয়েছেন ১.২৫ কোটি রুপি। এর মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টেস্ট ম্যাচ ফি এবং আইসিসির ব়্যাংকিংয়ের পুরস্কার মূল্য।

এশিয়া কাপে ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা পেয়েছেন ১ কোটি ৪২ লক্ষ রুপি। ইংল্যান্ড সফরে পুরোপুরি ব্যর্থ বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ানের অ্যাকাউন্টে জামা হয়েছে প্রায় ২ কোটি ৮১ লক্ষ রুপি। টিম ইন্ডিয়ার টেস্ট উইকেটকিপার ব্যাটসম্যান বাংলার ঋদ্ধিমান সাহা গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের ম্যাচ-ফি হিসেবে পেয়েছেন ৫২ লক্ষ ৭০ হাজার ৭২৫ রুপি।



মন্তব্য