kalerkantho


ইনিই কি বিশ্বের সবচেয়ে 'ফিটেস্ট' ফুটবলার? (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৫৯



ইনিই কি বিশ্বের সবচেয়ে 'ফিটেস্ট' ফুটবলার? (ভিডিওসহ)

গোলপোস্টে দাঁড়িয়ে ১০ ফুট উচ্চতার ক্রসবার এক লাফ স্পর্শ করছেন তিনি। না, হাত দিয়ে নয়; পা দিয়ে! মোটেও মনগড়া কথা নয় এটি; পুরোপুরি বাস্তব। যার ভিডিও ইতিমধ্যেই ইন্টারনেটে ভাইরাল। আর এমন অসাধ্য সাধন করেছেন যিনি, তিনি হলেন ফ্রান্সের গোলকিপার আলফোন্সে আরিওলা। শুধু তাই নয়; জার্মানির বিপক্ষে প্রায় ৬টা দুর্দান্ত সেভ দিয়েছেন তিনি। তার দাপটে ম্যাচটা গোলশূন্য ড্র হয়েছে। 

জার্মানির বিপক্ষে নেশন্স কাপের ম্যাচে খেলেননি হুগো লরিস। তার জায়গায় খেলার সুযোগ পেয়েছিলেন আরিওলা। ম্যাচ শুরু হওয়ার আগে ফিজিক্যাল ট্রেনিং করছিলেন। শরীরের জড়তা ছাড়িয়ে নিচ্ছিলেন। ঠিক সেই সময়ই এমন একটা আজব লাফ দিলেন তিনি। ১০ ফুট উচ্চতার ক্রসবারের ডান পা দিয়ে কিক করলেন! ফিটনেস এবং নিজের শরীরের ওপর নিয়ন্ত্রণ কোন পর্যায় থাকলে এমন একখানা লাফ দেওয়া যায়।

বিশ্ব ফুটবল বারবার অবাক হয়েছে সাবেক সুইডিশ সুপারস্টার জ্লাটান ইব্রাহিমোভিচের একের পর এক কাণ্ডে! কখনও তিনি প্রায় ৪০ গজ দূর থেকে বাইসাইকেল কিকে গোল করেছেন। কখনও আবার প্রায় সাড়ে ৪ফুট স্পট জাম্প করে হেড দিয়ে ভক্তদের চমকে দিয়েছেন! কিন্তু আরিওলা যা করলেন, তাতে ইব্রাহিমোভিচকেও নিজের ফিটনেস নিয়ে আরেকবার ভাবতে বসতে হতে পারে। আর বিশ্ব ফুটবল ইতিমধ্যে তার সঙ্গে ইব্রার ফিটনেসের তুলনা করতে শুরু করে দিয়েছে।

৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার আরিওলার ক্রসবারে পা ঠেকানোর ভিডিও এখন সোশ্যাল সাইটে ভাইরাল। তার এমন লাফ দেখে অনেকেরই চোখ ছানাবড়া। শুধু লাফ দিয়েই অবশ্য বিশ্ব ফুটবলকে তাক লাগাচ্ছেন না ফ্রান্সের এই কিপার। 



মন্তব্য