kalerkantho


বিস্মিত, ক্ষুব্ধ, হতাশ মরিনহো!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৮ ১৫:১৪



বিস্মিত, ক্ষুব্ধ, হতাশ মরিনহো!

ছবি : এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল হোসে মরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেটাও আবার অখ্যাত ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মতো দলের কাছে! ইপিএলের প্রথম ম্যাচ জিতলেও এদিন অ্যাওয়ে ম্যাচে ৩-২ গোলে হেরেছে মরিনহোর শিষ্যরা। ম্যাচের মাঝেই ফুটবলারদের প্রচুর ধমকাধমকি করতে দেখা গেছে মরিনহোকে।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের কাছে আবারও হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গত মে মাসেও লিগ ম্যাচে ১-০ গোলে হেরেছিল ম্যান ইউ। প্রতিপক্ষের মাঠে ১০ম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় ইউনাইটেড। তবে লক্ষ্যভেদে ব্যর্থ হন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। এর কিছুক্ষণ পরেই ২ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে এগিয়ে যায় ব্রাইটন।

২৫তম মিনিটে গ্লেন মারে গোল করে এগিয়ে দেন। ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আইরিশ ডিফেন্ডার শেন ডাফি। ৩৪তম মিনিটে ব্যবধান কমান লুকাকু। কিন্তু ৪৪ মিনিটে স্পট কিক থেকে স্কোরলাইন ৩-১ করেন পাসকাল গ্রস। জার্মান এই মিডফিল্ডারকে বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাইটন।

৭৫তম মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে বাঁকানো শটে চেষ্টা করেছিলেন ফরাসি মিডফিল্ডার পল পগবা। কিন্তু এক হাত দিয়ে বাঁচিয়ে দেন ব্রাইটনের অস্ট্রেলিয়ান গোলকিপার ম্যাথিউ রায়ান। ইনজুরি টাইমে স্পট কিক থেকে ব্যবধান কমান পগবা। বেলজিয়ান মিডফিল্ডার ফেলাইনিকে বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ব্যবধান কমলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৬৭ শতাংশ বল পজেশন রেখেও কোনো লাভ হয়নি।



মন্তব্য