kalerkantho


এশিয়া কাপের আগেই ভারতকে সরফরাজের 'হুমকি'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৮ ১৯:৫১



এশিয়া কাপের আগেই ভারতকে সরফরাজের 'হুমকি'

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আসন্ন এশিয়া কাপে প্রতিদ্বন্দী ভারতকে পরোক্ষ হুমকি দিয়ে রাখলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তাপ। যে উত্তাপটা খেলার বাইরে কথার লড়াইয়েও।গত বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর আর ভারত-পাকিস্তান কোন ওয়ানডে খেলেনি

দীর্ঘদিন পর আবারো ওয়ানডে ক্রিকেটে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। এশিয়া কাপে 'এ' গ্রুপে ১৯ সেপ্টেম্বর দুবাইতে একে অপরের মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এই আগুন গরম ম্যাচ সামনে রেখে পাকিস্তান অধিনায়ক স্বীকার করেন যে, সার্বিক অভিজ্ঞাতা বিচারে বিরাট কোহলির দল তুলনামুলক শক্তিশালী। তবে তার দল সংযুক্ত আরব আমিরাতে খেলার অভিজ্ঞতা দিয়েই ভারতকে বিপদে ফেলবে।

দ্য ডনকে দেওয়া এক সাক্ষাতকারে সরফরাজ বলেন, সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন আমাদের পরিচিত। এখানে আমরা প্রচুর ম্যাচ খেলে থাকি। সুতরাং আমাদের দল তুলনামুলকভাবে বেশি অভিজ্ঞ। এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচে আমরা এই অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করব। তবে বিরাট কোহলির দল শক্তিশালী এবং এটা নিশ্চয়ই আমারা মাথায় নিয়েই মাঠে নামব।'

ভারতের বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তান দল দুই দিন বিশ্রাম পাবে। অন্যদিকে টুর্নামেন্টে বাছাই পর্ব থেকে উন্নীত হওয়া দলের বিপক্ষে ১৮ সেপ্টেম্বর প্রথম ম্যাচের পরের দিনই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে হবে ভারতকে। ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে পরাজিত করে প্রথমবার টুর্নামেন্টের শিরোপা জয় করে পাকিস্তান। তারপর প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দী দুই দল।

এবারের টুর্নামেন্টে গ্রুপ পর্বে প্রথমবারের মতো দুই ভাগে বিভক্ত হয়ে মোট ৬টি দল অংশ নিচ্ছে। 'এ' গ্রুপে ভারত-পাকিস্তান ছাড়া বাছাই পর্ব থেকে উন্নীত একটি দল। 'বি' গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। বাছাইপর্বের ৬টি দল হচ্ছে- সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া, নেপাল, ওমান এবং স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোর পর্বে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। আগামী ১৫-২৮ সেপ্টেম্বর দুবাই এবং আবুধাবিতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।



মন্তব্য