kalerkantho


ব্রড-অ্যান্ডারসন দাপটে ভারতের ব্যাটিং যেন তাসের ঘর!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৮ ১৯:০৩



ব্রড-অ্যান্ডারসন দাপটে ভারতের ব্যাটিং যেন তাসের ঘর!

অ্যান্ডারসনকে অভিনন্দন জানাচ্ছেন বেন স্টোকস। ছবি : এএফপি

টেন্টব্রিজ টেস্টের প্রথম দিন আশা জাগালেও আজ দ্বিতীয় দিনে তাসের ঘরে পরিণত হলো ভারতের ব্যাটিং লাইনআপ। আজ রবিবার হাতে থাকা ৪ উইকেট তারা যোগ করতে পারল মাত্র ২২ রান। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের সকালে বিরাট কোহলির দলের প্রথম ইনিংস শেষ হয় ৩২৯ রানে।

৬ উইকেটে ৩০৭ রানে শুরু করা ভারতের লক্ষ্য ছিল অন্তত সাড়ে ৩ শ রান করা। কিন্তু তার অনেক আগেই থামতে হল। বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের জন্য আধাঘণ্টা দেরিতে শুরু হয়েছিল ম্যাচ। কিন্তু ভারতের ইনিংস ৮ ওভারও টিকল না। বিরাট কোহলির দলের শেষ ৫ উইকেট পড়ল মাত্র ২২ রানে।

জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড, ইংল্যান্ডের দুই অভিজ্ঞ পেসার দেখালেন দাপট। দুজনেই ৩টি করে উইকেট নিয়েছেন। এর মধ্যে আজকের ৪ উইকেট ভাগ করে নিয়েছেন তারা। ব্রডের শিকার হলেন অভিষিক্ত ঋষভ পন্থ (২২) এবং রবিচন্দ্রন অশ্বিন। দুইজনকেই বোল্ড করেছেন তিনি। এরপর অ্যান্ডারসনকে মারতে গিয়ে ক্যাচ দেন মোহাম্মদ শামি। পরের বলেই বোল্ড জসপ্রীত বুমরাহ। ভারতের দ্বিতীয় ইনিংসে প্রথম বলেই উইকেট নিলে হ্যাটট্রিক হবে অ্যান্ডারসনের।

পাঁচ টেস্টের সিরিজে ভারত প্রথম ২ টেস্টে হেরেছে। লড়াইয়ে ফেরার জন্য এই টেস্টে জিততেই হবে ভারতকে। অন্যদিকে এই টেস্ট জিতলে সিরিজ নিজেদের করে নেবে জো রুটের দল। সেই লক্ষ্যে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২ উইকেটে ৫৪ রান তুলেছে ইংলিশরা।



মন্তব্য