kalerkantho


মধ্যরাতে শুরু মেসিদের লা লিগা অভিযান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৮ ১৬:১৮



মধ্যরাতে শুরু মেসিদের লা লিগা অভিযান

ছবি : এএফপি

স্প্যানিশ লা লিগায় আর দেখা যাবে না মেসি-রোনালদো দ্বৈরথ। কারণ পর্তুগিজ সুপারস্টার এখন ইতালিয়ান সিরি আ লিগের খেলোয়াড়। চিরপ্রতিদ্বন্দ্বীকে ছাড়াই আজ নিজেদের লা লিগা অভিযান শুরু করতে যাচ্ছে লিওনেল মেসির বার্সেলোনা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বার্সেলোনার প্রথম প্রতিপক্ষ আলাভেস। গতবারের চ্যাম্পিয়ন বার্সা স্বভাবতই আজকের ম্যাচে ফেবারিট। বাংলাদেশ সময় রাত সোয়া ২টায় শুরু হবে ম্যাচটি।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে এবার এক ঝাঁক তারকাকে নিয়ে কী ভাবে তার ঘুঁটি সাজান সেটাই  দেখার। রক্ষণে সেই অর্থে নতুন কেউ নেই। গোলে টের স্টেগান। রাইট ব্যাক নেলসন সেমেদো। মাঝখানে সেই জেরার্ড পিকে। সঙ্গে স্যামুয়েল উমতিতি অথবা ক্লিমে লংলে। উমতিতিকে নিয়ে সংশয় আছে, কারণ বিশ্বকাপ শেষ হওয়ার অনেক পরে তিনি অনুশীলনে যোগ দিয়েছেন। লেফট উইংয়ে থাকছেন জর্দি আলবা। অবশ্য তাকে চ্যালেঞ্জ জানানোর জন্য দারুণ ভাবে তৈরি হচ্ছেন খুয়ান মিরান্ডা, যার বয়স মাত্র ১৮।

মধ্য মাঠ মাতানোর জন্য ফিলিপে কুতিনহো, ইভান রাকিতিচ, সের্খিয়ো বুস্কেৎস থাকছেনই। তাদের যেকোনো একজনের বদলে নবাগত আরতুরো ভিদালকে দেখা যাওয়ার সম্ভাবনা আছে। আক্রমণে যথারীতি মেসি, লুইস সুয়ারেসের সঙ্গে উসমান দেম্বেলে নিশ্চিত। যা আরও নিশ্চিত হয়ছে সেভিয়ার বিপক্ষে দেম্বেলের দুর্দান্ত গোলের জন্য। এবারের দল নিয়ে দারুণ খুশি অধিনায়ক মেসি। তার দাবি, এই দল নিয়ে স্বপ্ন দেখা যেতেই পারে।



মন্তব্য