kalerkantho


৩০০ মিলিয়নের বিনিময়ে নেইমারকে চায় রিয়াল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৮ ১৫:২৯



৩০০ মিলিয়নের বিনিময়ে নেইমারকে চায় রিয়াল

রাশিয়া বিশ্বকাপের সময় থেকেই পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে জল্পনার শুরু হয়। ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্তাসে যাওয়ার পর জোড়ালো হয় সেই গুঞ্জন। কিন্তু দুই দুইবার বিবৃতি দিয়ে নেইমারকে কেনার কথা অস্বীকার করে রিয়াল। কিন্তু একমাসের ব্যবধানেই ভোল পাল্টে গেল স্প্যানিশ ক্লাবটির! এবার ব্রাজিল ওয়ান্ডার বয়ের জন্য তারা দর হাঁকাল ৩০০ মিলিয়ন ইউরো!

স্প্যনিশ পত্রিকা স্পোর্টস জানিয়েছে, নেইমারকে কিনতে মরিয়া হয়ে উঠেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। আরেকটি কারণ হলো, স্প্যানিশ ফুটবলে দলবদলের বাজার শেষ হতে দুই সপ্তাহেরও কম সময় বাকি। কিন্তু রোনালদোর শূন্যস্থান পূরণে রিয়াল এখনো কোনো সমাধান বের করতে পারেনি। যে কারণে তাদের যেহেতু টাকা খরচে সমস্যা নেই, তাই নেইমারের জন্য ৩০০ মিলিয়ন ইউরো বিড করতে কষ্ট হয়নি রিয়ালের।

কিন্তু সমস্যা হলো, পিএসজির কাতারি মালিকের টাকা পয়সা নিয়ে কোনো সমস্যা নেই। তাই টাকার লোভে নেইমারকে বিক্রি করতে রাজী হবে না তারা। উপায় আছে একটাই, পিএসজির আয়-ব্যয় নিয়ে তদন্ত শুরু করেছে উয়েফা। উয়েফার মনে হয়েছে, অন্য ক্লাবগুলোর স্পনসর চুক্তির তুলনায় পিএসজির স্পনসর চুক্তির বাজার দর দ্বিগুণ, কিছু ক্ষেত্রে তিন গুণ। যেটি আপাতদৃষ্টিতে অস্বাভাবিক। এই ইস্যুতে যদি পিএসজিকে ফিফা সাজা দেয়, তবে নেইমারকে অনায়াসে কিনে নিতে পারবে রিয়াল।



মন্তব্য