kalerkantho


সমালোচকদের জবাব দিলেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৮ ১৩:৫৬



সমালোচকদের জবাব দিলেন কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ২-০ পিছিয়ে রয়েছে ভারত। আজ তৃতীয় টেস্টে ভারতের ঘুরে দাঁড়ানোর লড়াই। এই টেস্ট জিততে না পারলে সিরিজ জয়ের স্বপ্ন অধরাই রয়ে যাবে ভারতের। দ্বিতীয় টেস্টে লর্ডসে ভারতের দল বাছাই নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা। এবার তৃতীয় টেস্টের আগে প্রথম একাদশ বাছাই নিয়ে সমালোচকদের একহাত নিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

তিনি সাফ বললেন, দলে পরিবর্তন ঘটালে প্লেয়াররা আদৌ অনিশ্চয়তার ভোগেন না। এ ধরনের ভাবনাচিন্তাকে অদ্ভূত বলেও মন্তব্য করেছেন তিনি।

যে ৩৭ টেস্টে কোহলি অধিনায়কত্ব করেছেন সেগুলির প্রত্যেকটিতেই প্রথম একাদশের পরিবর্তন ঘটানো হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টেও ভারতীয় দলে তিনটি পরিবর্তন হবে বলে মনে করা হচ্ছে।

বারবার দলে বদল করলে খেলোয়াড়রা অনিশ্চয়তায় পড়ে যেতে পারেন বলে কোনো কোনো বিশেষজ্ঞ মন্তব্য করেছেন। এর জবাবে কোহলি বলেছেন, আমাদের দলের কেউ এ রকম ভাবেন বলে আমার মনে হয় না। এ সব কথা বাইরের লোকজনই বলেন এবং এগুলি একেবারেই মনগড়া কথা। আমাদের কাছে জয়টাই প্রাথমিক লক্ষ্য। কার কেরিয়ার সংকটে পড়বে বা ভবিষ্যতে তার কী হবে, এ সব আমরা ভাবি না।

কোহলি বলেছেন, আমাদের লক্ষ্য টেস্টের ওপর। আমরা কারুর ক্যারিয়ার নিয়ে চিন্তা করি না। এ ধরনের ভাবনাটাই অদ্ভূত।

কোহলি আরো বলেছেন, ভালো খেলতে না পারলে অন্য কিছু ভাবনা আর আসেই না। শুধু দলের জয়ের কথায় মাথায় আসে। এ ছাড়া অন্য কিছু নয়। পিঠের চোট সারিয়ে তিনি ফিট বলেও জানিয়েছেন কোহলি।



মন্তব্য