kalerkantho


মেসির ভাইয়ের কারাদণ্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৮ ১৭:৫৪



মেসির ভাইয়ের কারাদণ্ড!

বিশ্বকাপে দলের বিপর্যয়ের পর আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ব্যক্তিগত জীবনেও একটি দুঃসংবাদ এল। গত বছর রক্তমাখা অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার হয়েছিলেন তার বড় ভাই ম্যাতিয়াস মেসি। সেই মামলার রায়ে তাকে আড়াই বছর কারাদণ্ড দিয়েছেন বিচারক। তবে তাকে জেলে যেতে হচ্ছে না। এ ব্যাপারে মেসির কোনো মন্তব্য এখনও পাওয়া যায়নি।

গত বছর রোজারিওর কাছে এক নৌ দুর্ঘটনায় পড়েছিলেন ম্যাতিয়াস। তাকে উদ্ধারের সময় নৌকায় ০.৩৮ ক্যালিবারের রক্তমাখা একটি অস্ত্র খুঁজে পায় পুলিশ। অবৈধ অস্ত্র রাখার মামলায় তাকে তখন গ্রেপ্তার করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। এদিকে মামলা চলছিল। হাসপাতালে কিছুদিন চিকিৎসাও নিয়েছিলেন ম্যাতিয়াস। তার আইনজীবী তখন জানিয়েছিলেন, ম্যাতিয়াস বালির বাঁধে দুর্ঘটনায় পড়েছিলেন এবং অস্ত্রটি তার নয়।

কারাদণ্ডের সাজা শুনলেও জেলে যেতে হবে না ৩৫ বছর বয়সী ম্যাতিয়াসকে। এই মামলার তদন্তকারী কৌঁসুলির সঙ্গে চুক্তির ভিত্তিতে জেলবাসের বদলে সমাজসেবামূলক কাজ করবেন তিনি। এই আড়াই বছর তিনি ক্লাব লিওনেসে গিয়ে বাচ্চাদের ফুটবল খেলা শেখাবেন।এছাড়া ঘর-বাড়ি মেরামত করার কাজসহ নিজের মানসিক চিকিৎসাও করাতে হবে। মাসে অন্তত ৮ ঘণ্টা করে এই কাউন্সেলিং করতে হবে তার।



মন্তব্য