kalerkantho


রোনালদোর সাবেক ক্লাবের কোচ হচ্ছেন জিদান?

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৮ ১৬:৪০



রোনালদোর সাবেক ক্লাবের কোচ হচ্ছেন জিদান?

খুব কাছাকাছি সময়েই রিয়াল মাদ্রিদ ছেড়েছেন তারা দুজন। একজন কোচ হিসেবে আরেকজন ফুটবলার হিসেবে। রিয়াল ছেড়ে জুভেন্তাসে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু তার গুরু এখনও কোনো ক্লাবে কোচ হিসেবে নাম লেখাননি। অনেকে বলেছিলেন, কাতারের ক্লাবে যোগ দিতে পারেন জিনেদিন জিদান। কিন্তু এবার নতুন করে শুরু হয়ে গেল আরেক গুঞ্জন।

সবকিছু ঠিকঠাক থাকলে অন্য কোথাও নয়, জিনেদিন জিদানকে হেড কোচ হিসেবে দেখা যেতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে! ফ্রান্সের ল্য ইক্যুঁয়েপ পত্রিকায় এমন খবর প্রকাশিত হতেই তোলপাড় শুরু হয়েছে ফুটবল বিশ্বে। রিয়াল মাদ্রিদের অন্যতম সফল কোচ তিনি। টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জিতেই বার্নাব্যু ছেড়েছিলেন তিনি, রোনালদোর সঙ্গে। রিয়ালের কোচ হিসেবে নিয়োগ করা হয় লোপেতেগুইকে। এবার খবর, হোসে মরিনহোর জায়গায় ওল্ড ট্র্যাফোর্ডে কোচ হিসেবে আসছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

ল্য ইক্যুঁয়েপে বলা হচ্ছে, পরের গ্রীষ্মে দেখা যাবে জিদানকে। প্রিয় শিষ্য রোনালদোর সাবেক ক্লাবে জিদানের যোগ দেওয়ার খবর প্রায় পাকা। অনেক আশা করে মরিনহোকে আনা হয়েছিল রেড ডেভিলসদের সংসারে। কিন্তু তিনি সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি। দলের অনেকেই মরিনহোর কোচিং স্টাইলে খুশি নন। তাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সংসারে ৩ মৌসুম পরেই বিদায় ঘটছে রোনালদোর দেশের কোচের। 

উল্লেখ্য, ২০১০ সালে মরিনহোর আমলেই রিয়াল মাদ্রিদের কোচিং স্টাফে অন্তর্ভূক্তি ঘটেছিল জিদানের। যদি এবারের খবর সত্যি হয়, তবে ওল্ড ট্র্যাফোর্ডে জিদানের কোচিংয়ে খেলবেন পল পগবা ও অ্যান্থনি মার্শাল। বলা হচ্ছে দেশের দুই তারকার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন এই ফরাসি কিংবদন্তি।



মন্তব্য