kalerkantho


রাবাদা'কে চিনতে পারল না আইসিসি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৮ ১৭:০০



রাবাদা'কে চিনতে পারল না আইসিসি

সারাবিশ্বের ক্রিকেটারদের নাম অনেকেই জানেন না। আবার ভুল করে একজনকে অন্যজন ভেবে থাকেন অনেকেই। ফুটবলের ক্ষেত্রেও এ ধরনের ঘটনা ঘটে। ক্লাবের খেলোয়াড়গুলোর অনেকের দেশ সম্পর্কে ভুল তথ্য জানেন কেউ কেউ।

তবে ফিফা কিংবা আইসিসি'র মতো প্রতিষ্ঠানের তো এরকম ভুল হওয়ার কথা নেই। প্রত্যেক খেলোয়াড়ের খেলা সংক্রান্ত যাবতীয় তথ্য তাদের নখদর্পনে থাকে।

অথচ কাগিসো রাবাদা আর লুঙ্গি এনগিদির চেহারার মধ্যে পার্থক্য করতে পারল না আইসিসি। গতকাল বুধবার নিজেদের ওয়েবসাইটে দক্ষিণ আফ্রিকার পেসার রাবাদাকে নিয়ে করা প্রতিবেদনের লিংক শেয়ার করতে গিয়ে আইসিসি একই দলের আরেক পেসার এনগিদির ছবি দিয়ে দেয়।

বছরের বিশ্বসেরা অনূর্ধ্ব-২৩ খেলোয়াড় হিসেবে চলতি সপ্তাহেই 'উইজডেন গোল্ডেন বয় অব দ্য ইয়ার' জেতেন রাবাদা। সেই তালিকায় ৯ নম্বরে ছিল এনগিদির নাম।

রাবাদার এমন অর্জনের পর তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে আইসিসি। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী থাবাং মোরইয়ের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনটি করা হয়েছে। কিন্তু যখন তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রতিবেদনটির লিংক দেওয়া হয়, সেখানে রাবাদার জায়গায় বসিয়ে দেওয়া হয় এনগিদির ছবি।



মন্তব্য