kalerkantho


রোনালদোবিহীন রিয়াল অসহায়, উয়েফা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো

কালের কণ্ঠ অনলাইন   

১৬ আগস্ট, ২০১৮ ০৯:৪২



রোনালদোবিহীন রিয়াল অসহায়, উয়েফা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো

রোনালদোবিহীন রিয়াল মাদ্রিদকে ৪-২ ব্যবধানে উড়িয়ে উয়েফা সুপার কাপের চ্যাম্পিয়ন হলো অ্যাতলেটিকো মাদ্রিদ। কস্তার জোড়া গোলের পাশাপাশি অতিরিক্ত সময়ে সাউল ও কোকের গোলে জয় নিশ্চিত করে দিয়েগো সিমিওনের শিষ্যরা। অন্যদিকে রিয়ালের হয়ে একটি করে গোল করেছিলেন করিম বেনজেমা ও সার্জিও রামোস।

রেকর্ড মাত্র ৫০ সেকেন্ডেই গোল উদযাপন করেন অ্যাতলেটিকোর কস্তা। দুইবার হেডের পর তৃতীয়বার কোনাকুনি শটে গোলটি করেন এই স্প্যানিশ। কিছু বোঝার আগেই গোল হজম করে মাদ্রিদ। গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল অবশ্য সমতায় ফিরতে খুব দেরি করেনি। ম্যাচের ২৭ মিনিটে বেনজেমার গোল স্কোর লাইন ১-১ করে দেয়। পরে এই ব্যবধানেই দু’দল বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে লিড এনে দেন অধিনায়ক রামোস। তবে ৭৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান কস্তা। নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে সমতা থাকায় রেফারি অতিরিক্ত সময়ের বাঁশি বাজান। আর সেখানেই ৯৮ মিনিটে সাউল ও ১০৪ মিনিটে কোকে গোল করে দলকে জয় উপহার দেন।

বুধবার এস্তোনিয়ার তালিনের এ.লি কোক অ্যারিনায় সুপার কাপে মুখোমুখি হয় রিয়াল ও অ্যাতলেটিকো। প্রতি মৌসুমের শুরুতেই গতবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী ও ইউরোপা কাপ জয়ীর মধ্যে এই খেলাটি হয়ে থাকে। প্রতিযোগিতার ইতিহাসে এবারই প্রথম একই শহরের দুটি দল ম্যাচটি খেললো।



মন্তব্য