kalerkantho


জাতীয় দল থেকে মেসির 'সাময়িক অবসর'!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৮ ১৩:৫৪



জাতীয় দল থেকে মেসির 'সাময়িক অবসর'!

রাশিয়া বিশ্বকাপের আগেই ঘোষণা দিয়েছিলেন, শিরোপা জিততে না পারলেও জাতীয় দল থেকে এবার অবসর নেবেন না। শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর মেসি তার কথা রেখেছেন। তবে এখনই ফুটবল জাদুকরকে পাচ্ছে না আর্জেন্টিনা জাতীয় দল। কমপক্ষে এক বছর তিনি জাতীয় দলের সঙ্গে যুক্ত হবেন না বলে আন্তর্জাতিক মিডিয়াগুলো দাবি করছে। মেসির দলে ফেরার ডেডলাইন হতে পারে ২০১৯ কোপা আমেরিকা।

রাশিয়া বিশ্বকাপের পর চাকরি যায় কোচ হোর্হে সাম্পাওলির। নতুন কোচ খোঁজার মাঝেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লিওনেল স্কালোনিকে দায়িত্ব দিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসেসিয়েশন (এএফএ)। জানা গেছে, আগামী এক বছর দলকে নতুনভাবে দলকে সাজানোর দায়িত্ব পেয়েছেন স্কালোনি ও তার সহযোগী পাবলো আইমার। স্কালোনিও কিছুদিন আগে বলেছেন, মেসিকে তার প্রাপ্য সম্মান দেওয়া হবে জাতীয় দলে। কিন্তু যার 'বিয়ে' তারই তো খবর নেই! এদিকে তার চিন্তায় 'পাড়াপড়শীর' (সমর্থকদের) ঘুম হারাম!

রাশিয়া বিশ্বকাপ শেষ হওয়ার একমাস পার হয়ে গেলেও মেসি এখন পর্যন্ত জাতীয় দলের ইস্যুতে মুখ খোলেননি। টিঅ্যান্ডটি স্পোর্টস বলছে, আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা আর্জেন্টিনার। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এ দুই ম্যাচেই থাকবেন না মেসি। পরের মাসে সৌদি আরবে অনুষ্ঠিতব্য ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতেও অধিনায়ককে পাবে না আর্জেন্টিনা। প্রশ্ন এখন একটাই, ২০১৯ কোপা আমেরিকায় মেসিকে পাবে তো আর্জেন্টিনা?



মন্তব্য