kalerkantho


নভেম্বরে মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৮ ০৯:৪০



নভেম্বরে মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

প্রথম সারির ক্লাব ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ার দুই নির্বাসিত ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ক্রিকেটপ্রেমীরা দুই কলঙ্কিত তারকার প্রত্যাবর্তন দেখতে পাবেন ২২ সেপ্টেম্বর। আর মাঠে এই দুই জনকে হয়তো মুখোমুখি হতে দেখা যাবে ১০ নভেম্বর। সাদারল্যান্ডের হয়ে খেলবেন স্মিথ। অন্য দিকে র‌্যান্ডউইক-পিটারস্যামের হয়ে মাঠে নামবেন ওয়ার্নার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট জানিয়েছে, দক্ষিণ আফ্রিকায় বল-টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নির্বাসিত হওয়ার পর এই প্রথম দুজনকে অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে দেখা যাবে। তাদের দুই ক্লাব মুখোমুখি হবে ১০ নভেম্বর। কোথায় এই ম্যাচ হবে, তা এখনও ঠিক না হলেও এই ম্যাচটি নিয়ে যে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে যথেষ্ট হইচই হবে, এই নিয়ে কোনো  সন্দেহই নেই।

স্মিথ ও ওয়ার্নার দুজনেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলছেন যথাক্রমে বার্বেডোজ ট্রাইডেন্ট ও সেন্ট লুসিয়া স্টারের হয়ে। মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে না থাকলেও এই সপ্তাহে তিনি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে সেরা ব্যাটসম্যানের জায়গাটা ফিরে পান বিরাট কোহলির থেকে।

দুই কলঙ্কিত নায়ক যখন দেশের প্রিমিয়ার ক্লাব ক্রিকেটে মুখোমুখি হবেন, তখন আবার দক্ষিণ আফ্রিকা সে দেশে ওয়ানডে সিরিজ খেলবে। অ্যাডিলেড ও হোবার্টে দুই টি ওয়ান ডে ম্যাচের মাঝখানে তাদের এই লড়াইটি হবে। অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে জোর জল্পনা চলছে সেই ম্যাচ নিয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে স্মিথরা ১২ মাসের জন্য দেশের ঘরোয়া ক্রিকেট ও বিগ ব্যাশে খেলতে পারবেন না। কিন্তু ক্লাব ক্রিকেটে খেলতে পারবেন বলে জানিয়ে দেওয়া হয়েছিল। এ ছাড়াও ১০০ ঘণ্টার সমাজসেবার নির্দেশও দেওয়া হয়। তিনজনেই অবশ্য এখন ক্রিকেটের মধ্যেই আছেন। 



মন্তব্য