kalerkantho


জেলের সাজা থেকে বাঁচলেন বেন স্টোকস

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৮ ০৯:২৮



জেলের সাজা থেকে বাঁচলেন বেন স্টোকস

স্ত্রী ক্লেয়ারের সঙ্গে আদালত থেকে বেরিয়ে আসছেন বেকসুর খালাস পাওয়া বেন স্টোকস। ছবি : এএফপি

খ্যাপাটে অল-রাউন্ডার বেন স্টোকস অবশেষে ইংল্যান্ড শিবিরে স্বস্তি এনে দিলেন। গত বছর ব্রিস্টলে পানশালার বাইরে যে মারপিটে জড়িয়ে পড়েছিলেন এই তারকা ক্রিকেটার, সেই অভিযোগ থেকে তাকে বেকসুর খালাস দিয়েছে ব্রিস্টলের একটি আদালত। ৬ জন পুরুষ ও ৬ জন মহিলা জুরি সদস্য আড়াই ঘণ্টার শুনানির পরে মঙ্গলবার এই সিদ্ধান্ত নেন।

মঙ্গলবার রায় শোনার পরেই আদালতে কান্নায় ভেঙে পড়েন স্টোকসের স্ত্রী ক্লেয়ার। তবে স্টোকস নিজে ছিলেন শান্ত। কিছুক্ষণ চোখ বুজে থাকেন তিনি। তবে হাসি বা কান্না কোনওটাই দেখা যায়নি তার অভিব্যক্তিতে। গত ৬ দিন ধরে চলা শুনানির পরে আদালতের পর্যবেক্ষণ,  সে দিন ওই ঝামেলার মধ্যে স্টোকস ছিলেন ঠিকই, কিন্তু কারও ক্ষতি করার জন্য নয়। দুই সমকামীকে তার দুই সঙ্গীর হাত থেকে বাঁচানোর জন্য। রায়ান আলিকেও নির্দোষ সাব্যস্ত করা হয়েছে।

রায় শোনার পরে সমারসেট পুলিশের এক মুখপাত্র বলেন, '২৫ সেপ্টেম্বরের ঘটনার পূর্ণ তদন্ত করার পরে আমরা যে রিপোর্ট দিয়েছি এবং একাধিক সাক্ষী যে জবানবন্দি দিয়েছেন, তার ভিত্তিতে আদালত এই সিদ্ধান্তে পৌঁছেছে। এই রায়কে আমরা সম্মান করি।'

তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষে থেকে জানানো হয়েছে, স্টোকস এবং অ্যালেক্স হেলসকে নিয়ে আলাদা তদন্ত করবে তারা।

গত ৬ আগস্ট থেকে এই মামলার শুনানি চলছিল ব্রিস্টলে। যার ফলে স্টোকস লর্ডসে খেলতে পারেননি। আদালত বেকসুর খালাস হয়ে যাওয়ায় হয়তো ট্রেন্ট ব্রিজে খেলতে পারবেন তিনি। আগের দিন তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দল ঘোষিত হয়। কিন্তু এদিন স্টোকস মুক্তি পাওয়ার পরে নির্বাচকেরা তাকে দলের সঙ্গে বাড়তি সদস্য হিসেবে যুক্ত করেছেন। এখন দেখার বিষয়, ট্রেন্টব্রিজে স্টোকসকে প্রথম একাদশে দেখা যায় কিনা।



মন্তব্য