kalerkantho


মৌসুমের শুরুতেই সালাহর চেনা ছন্দ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৮ ১৩:৫১



মৌসুমের শুরুতেই সালাহর চেনা ছন্দ

ছবি : এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে সেই চেনা ছন্দে ধরা দিয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। তার গোলেই ওয়েস্ট হ্যামকে ৪-০ ব্যবধানে উড়িয়ে নতুন ইপিএল অভিযান শুরু করল লিভারপুল। জোড়া গোল করে জ্বলে উঠলেন সাদিও মানেও। লিভারপুলের চতুর্থ গোলটি ড্যানিয়েল স্টারিজের। লিগ টেবিলে লিভারপুল গোল সংখ্যায় চেলসিকে ছাপিয়ে শীর্ষে উঠল।

রবিবার রাতের ম্যাচে অ্যানফিল্ডে জার্গেন ক্লপ প্রথম দিনই খেলিয়ে দিলেন দলের দুই নতুন মুখ ব্রাজিলীয় গোলকিপার অ্যালিসন বেকার এবং ২৩ বছর বয়সী মিডফিল্ডার নাবি কেইতাকে। যিনি লিভারপুলে অভিষেকই নজর কেড়েছেন। তবে লিভারপুলে সুপ্রতিষ্ঠিত দুই তারকাই এ দিন ৩ পয়েন্ট নিশ্চিত করলেন।

১৯ মিনিটে অ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে গোল করতে ভুল করেননি 'মিশরের মেসি'। আর দুই অর্ধে দুটি গোল করেন মানে। যদিও তার দ্বিতীয় গোলটি পরিষ্কার অফসাইডে হলেও রেফারির চোখ এড়িয়ে যায়। এই একটা ঘটনা ছাড়া ম্যাচে ওয়েস্ট হ্যাম অভিযোগ করার কিছুই পায়নি। প্রথম দিনই মনে হচ্ছে, নতুন মৌসুমের জন্য ১ হাজার ৫৬১ কোটি টাকা খরচ করাটা সার্থক হতে যাচ্ছে লিভারপুলের।

অন্যদিকে ইতিহাদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে স্বরূপে দেখা দিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। আর্সেন ওয়েঙ্গারহীন আর্সেনালের বিপক্ষে ২-০ জিতেছে তারা। গানার্সদের নতুন ম্যানেজার উনাই এমারির সঙ্গে লা লিগায় থাকার সময় মোট ১০ বার দেখা হয়েছিল পেপ গার্দিওলার। এমারির সেভিয়ার বিপক্ষে একবারও হারেনি পেপের তখনকার ক্লাব বার্সেলোনা। ইপিএলেও সেই ঐতিহ্য রক্ষা হলো।

দ্বিতীয়ার্ধের শুরুর কিছুটা সময় বাদ দিলে ম্যাচে নিয়ন্ত্রণ ছিল ম্যান সিটিরই। বিশেষ করে আর্সেনালের ফাইনাল থার্ডে যতবার ঢুকে পড়েছেন সিটির ফরোয়ার্ডরা, ততবারই তাদের ভয়ঙ্কর দেখিয়েছে। ১৪ মিনিটে রাহিম স্টার্লিংয়ের প্রথম গোল একক প্রচেষ্টায়। দ্বিতীয় গোলের ক্ষেত্রে বাঁ দিকে উঠে আসেন বেঞ্জামিন মেন্ডি। স্টার্লিংয়ের সঙ্গে পাস খেলতে খেলতে বল সাজিয়ে দেন বার্নাড সিলভাকে। ৬৪ মিনিটে সেখান থেকে ২-০ করতে ভুল করেননি ২৪ বছরের পর্তুগিজ ফরোয়ার্ড সিলভা।



মন্তব্য