kalerkantho


হিগুয়েইনের ওপর আর নির্ভরতা নয়!

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৮ ১৯:০২



হিগুয়েইনের ওপর আর নির্ভরতা নয়!

চলতি মৌসুমে সিরি এ লিগে নিজেদের বর্তমান অবস্থার উন্নয়নের জন্য এসি মিলান যে গঞ্জালো হিগুয়েইনের উপর দল যাতে নির্ভরশীল হয়ে না পড়ে, সেদিকে কড়া দৃষ্টি রেকেছেন ক্লাবটির কোচ গেনারো গাত্তুসো। চলতি মাসে জুভেন্টাসের সঙ্গে একটি বিনিময় চুক্তি স্বাক্ষর করেছে ক্লাবটি। ওই চুক্তির আওতায় নিজেদের সাবেক তারকা হিগুয়েইন ও ডিফেন্ডার মাত্তিয়া কারডারাকে সানসিরোতে ফিরে পেয়েছে এসি মিলান। আর লিওনার্দো বানুচ্চিকে ফিরিয়ে দিয়েছে তুরিনে।

এরই মধ্যে গতকাল শনিবার সান্তিয়াগো বার্নব্যুতে একটি প্রীতি ম্যাচে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করেছেন হিগুয়েইন। এছাড়া ইতালিয় শীর্ষ লিগে বিগত তিন মৌসুমে তিনি গোল করেছেন যথাক্রমে ১৬, ২৪ ও ৩৬টি। যে কারণে ২০১৮-১৯ মৌসুমে তিনি ক্লাবের জন্য সম্ভাবনাময় খেলোয়াড় হয়ে উঠলেও গাত্তুসো তার দলকে আর্জেন্টিনা সুপার স্টারের উপর অতিমাত্রায় নির্ভরশীল করে তুলতে চান না।

স্পেনের রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আমরা যদি শুধুমাত্র একজন খেলোয়াড়ের ওপর নির্ভর হয়ে পড়ি তাহলে নিজেদের হারিয়ে ফেলব। আর সেটি যদি হয় হিগুয়েইন, তাহলে যথেষ্ট হবে না। ওই যোগ্যতার জন্য আপনাকে গোটা সপ্তাহ জুড়ে কাজ করতে হবে, সতীর্থদের উৎসাহিত করতে হবে এবং তাদের অবজ্ঞা করা যাবেনা। এখানে আসার পর থেকে আমি সেগুলোই দেখছি।'

প্রীতি ম্যাচের দ্বিতীয় মিনিটে করিম বেনজেমার গোলে রিয়াল মাদ্রিদ এগিয়ে গেলেও এর মাত্র দুই মিনিট পর মিলানের হয়ে সেটি পরিশোধ করে দেন হিগুয়েইন। তবে দ্বিতীয়ার্ধে গ্যারেথ বেল ও মরজা মায়োরালের গোলে ৩-১ গোলে রিয়ালের কাছে পরাজয় বরণ করে সফরকারী মিলান। তথাপি নিজের খেলোয়াড়দের পারফর্মেন্স দেখে অনুপ্রাণীত হয়েছেন গাত্তুসো।

তিনি বলেন, 'গত আসরেও আমাদের বড় সমস্যা ছিল সফরে গিয়ে ভালো ফুটবল উপহার দেয়ার পরও এর সুফল নিয়ে ঘরে ফিরতে না পারা। এবারো আমরা একই আক্ষেপে ভুগছি। সুতরাং এর উন্নতি ঘটাতে হবে। তবে সার্বিকভাবে আমি খুশি। এটি ছিল চমৎকার পারফর্মেন্স। দলটিও ভাল খেলেছে এবং সুন্দর আবয়ব পেয়েছে। এই গ্রীষ্মে এটিকেই আমাদের প্রলম্বিত করতে হবে।'



মন্তব্য