kalerkantho


আরও একধাপ এগিয়ে গেল আফগানিস্তানের ক্রিকেট

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৮ ১৮:৫১



আরও একধাপ এগিয়ে গেল আফগানিস্তানের ক্রিকেট

গত কয়েকবছর ধরে উন্নতির অসাধারণ ধারাবাহিকতা দেখিয়ে যাচ্ছে আফগানিস্তানের ক্রিকেট। গত বছর টেস্ট মর্যাদা পাওয়ার পর এ বছরের জুনে অভিষেক টেস্ট খেলেছে যুদ্ধবিধ্বস্ত দেশটি। বাংলাদেশকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে। এবার আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) আবেদনে সাড়া দিয়ে আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের অনুমোদন দিয়েছে আইসিসি।

চলতি বছরের শুরুতে নিজস্ব ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা গ্রহণ করে এসিবি। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে টুর্নামেন্ট। ফাইনাল অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। ৫ দল নিয়ে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ২৩টি।

প্রথমবারের মত অনুষ্ঠিতব্য এই লিগ বিদেশি খেলোয়াড়দের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবে বলে আশা করছে আয়োজকরা। কম বেশি ৪০ জন বিদেশি ক্রিকেটার এপিএলে অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানের বিপক্ষে ২ টেস্ট, ৫ ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি খেলতে আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। যে কারণে এপিএলের সব ম্যাচ হবে শারজাহতে। আবুধাবি এবং দুবাইতে হবে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার ম্যাচ।



মন্তব্য