kalerkantho


আজ শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ; বিরক্ত মরিনহো!

কালের কণ্ঠ অনলাইন   

১০ আগস্ট, ২০১৮ ১৫:৪৬



আজ শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ; বিরক্ত মরিনহো!

আজ শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এবার প্রথম ম্যাচেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে লেস্টার সিটির বিপক্ষে। ম্যান ইউ ম্যানেজার জোসে মরিনহো বারবার বলে আসছেন, গত বারের মতো চ্যাম্পিয়ন দলের থেকে ১৯ পয়েন্ট ব্যবধানে লিগ শেষ করার লজ্জা থেকে বাঁচতে চান। তাকে যেন একটা ভালো দল দেওয়া হয়। প্রসঙ্গত গত বার চ্যাম্পিয়ন হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। ১৯ পয়েন্ট পিছনে থেকে রানার্স হয় ম্যান ইউ।

মরিনহোর বিরক্তির আরও কারণ নতুন মৌসুমের দল গড়তে লিভারপুলের প্রায় দেড় হাজার কোটি টাকার দল গড়া। তাই ক্লাব কর্তাদের ঘুরিয়ে আক্রমণ করে তিনি বলে ফেলেন, 'যদি আরও ভাল দল আমরা করতে না পারি তা হলে কিন্তু এই মৌসুমে খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাব।'

পর্তুগিজ কোচ এই কথা বলার সাতদিন পরেও কিন্তু ম্যান ইউয়ের নতুন মৌসুমের দল গঠনে কোনো চমক নেই। তার আগে রেড ডেভিলসের বলার মতো সংযোজন ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেড ও পর্তুগিজ ফুলব্যাক দিয়েগো দালোত।

মরিনহো খুব করে চেয়েছিলেন রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়্যারকে। কিন্তু ম্যান ইউ তাকে নিতে পারেনি। তাই শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে তাকে ম্যান ইউ-র প্রতিপক্ষ দল লেস্টার সিটির হয়েই খেলতে দেখা যাবে। লেস্টারে রয়েছেন ইংল্যান্ড বিশ্বকাপ দলের আর এক তারকা ফরোয়ার্ড জেমি ভার্ডিও। যদিও শোনা যাচ্ছে, বিশ্বকাপের ধকল এখনও সামলে উঠতে পারেননি বলে তাদের প্রথম ম্যাচে নাও খেলানো হতে পারে।

এমনিতে ম্যান ইউ বিশ্বকাপে খেলা ফুটবলারদের নিয়ে উদ্বেগে আছে। রোমেলু লুকাকু, মার্কাস র‌্যাশফোর্ড, ফিল জোন্স, ভিক্টর লিন্ডেলফরা মরিনহোর ডাকে সাড়া দিয়ে ছুটি শেষ হওয়ার নির্ধারিত দিনের আগেই অনুশীলনে যোগ দিয়েছেন। ব্যতিক্রম বিশ্বকাপ ফাইনালে গোল করা পল পগবা। তিনি পুরো ছুটি কাটিয়ে অনুশীলনে যোগ দিয়েছেন। তার সঙ্গে মরিনহোর সম্পর্ক ভালো নয়। এমনও শোনা যাচ্ছে, পগবা নতুন মৌসুমে লিয়োনেল মেসির সঙ্গে বার্সেলোনায় খেলতে চান!

এছড়া ইংলিশ প্রিমিয়ার লিগের সূচিও পছন্দ হয়নি মরিনহোর। ম্যান ইউ ম্যানেজার বলেছেন, 'সবাই বলেন, আমি সব সময় খারাপ খারাপ কথা বলি। এবার অন্তত ভাল ভাবে জানাই যে আমাদের কপাল নেহাতই খারাপ বলে শুক্রবারই দলকে মাঠে নামতে হচ্ছে। রবিবারও আমাদের খেলা দেওয়া যেত। অথবা অন্য যে কোনো দিন।'

নতুন মৌসুমের প্রথম ম্যাচের আগে মরিনহোর মেজাজ আরও খারাপ কারণ তিনি তার সব চেয়ে বিশ্বস্ত ফুটবলার নেমানিয়া মাতিচকে কাল পাচ্ছেন না। তার চোটের জায়গায় অস্ত্রোপচার হয়েছে। চোট আছে এরিক বেইলি ও অ্যান্ডার এরেরারও।



মন্তব্য