kalerkantho



জাপানে অভিষেক স্মরণীয় হলো না ইনিয়েস্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুলাই, ২০১৮ ১৪:০৩



জাপানে অভিষেক স্মরণীয় হলো না ইনিয়েস্তার

ছবি : এএফপি

স্প্যানিশ লিগের সঙ্গে দীর্ঘদিনের বন্ধন ছিন্ন করে জাপানে গিয়ে অভিষেক স্মরণীয় হলো না আন্দ্রেস ইনিয়েস্তার। দেশটির শীর্ষ জে লিগের ম্যাচে স্প্যানিশ জাদুকরের নতুন ক্লাব ভিসেল কোবে ০-৩ হেরে গেল শোনান বেলমারের কাছে। ইনিয়েস্তা অবশ্য পুরো ম্যাচ খেলেননি। তাকে নামানো হয় ম্যাচের শেষ ৩২ মিনিটের জন্য। তখনই কোবে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল। মাঠে নেমেও দলের হার রুখতে বিশেষ কিছুই করতে পারেননি ইনিয়েস্তা।

৩৪ বছরের ইনিয়েস্তার খেলা দেখতে মাঠে উপস্থিত ২৬ হাজার দর্শক স্পেনের পতাকা নিয়ে খেলা দেখতে আসেন। তাদের সন্তুষ্ট করতে না পেরে সাবেক বার্সেলোনা তারকা বেশ হতাশ। ম্যাচের পরে বললেন, 'হারতে ভালবাসি না। হার সব সময়ই আমার কাছে লজ্জার। মনে রাখবেন আমার নতুন অভিযান সবে শুরু হল। আর এখানে দেখলাম খুবই শরীরি ফুটবল হয়। যা আমার মতে, জে লিগের উৎকর্ষতাই প্রমাণ করে।'

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপ শেষে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইনিয়েস্তা। আর নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে আসার সময় বলেছেন, কোনোদিন তিনি বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবেন না। এজন্যই স্পেন কিংবা ইউরোপ ছেড়ে চলে এলেন এশিয়ায়। জাতীয় দলের হয়ে ১৩১ ম্যাচ খেলা এই মাঝমাঠের শিল্পী বার্সেলোনার হয়ে খেলেছেন ৬৭৪টি ম্যাচ। ইনিয়েস্তার মতোই এদিন জে-লিগে অভিষেক হয় ৩৪ বছরের ফের্নান্দো তোরেসের। তারও শুরু হার দিয়ে।



মন্তব্য