kalerkantho


আরও একটি রেকর্ড ট্রান্সফার করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ?

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৮ ১৮:৪৪



আরও একটি রেকর্ড ট্রান্সফার করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ?

গত ৯ বছরের রিয়াল মাদ্রিদের অবিচ্ছেদ্য অংশ ক্রিশ্চিয়ানো ক্রিশ্চিয়ানো রোনালদো এখন অতীত। সিআর সেভেন ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে পাড়ি দেওয়ার সঙ্গে সঙ্গে জোরেশোরেই তার বিকল্প খুঁজছে রিয়াল। সেই দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন এডেন হ্যাজার্ড। স্ট্রাইকিং লাইনের পাশাপাশি এবার ডিফেন্স নিয়েও চিন্তা ভাবনা শুরু করে দিল স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

সেই ভাবনা থেকেই ব্রিটিশ ডিফেন্ডার ট্রিপিয়াকেও নাকি নজরে রেখেছে রিয়াল। রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে এই ট্রিপিয়ার ফ্রি-কিকেই ম্যাচের পঞ্ম মিনিটে ক্রোয়েশিয়ার বিপক্ষে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। জানা গেছে, ট্রিপিয়ার জন্য ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে চায় ফ্লোরেন্তিনো পেরেজের ক্লাবটি।

রাশিয়া বিশ্বকাপে অন্যতম সেরা রাইট ব্যাক ছিলেন ইংল্যান্ডের ট্রিপিয়া। ২৭ বছরের এই ফুটবলার বর্তমানে খেলেন টটেনহ্যাম হটস্পারে। সেক্ষেত্রে মোটা টাকা ট্রান্সফার ফির ধাক্কা থাকলেও ট্রিপিয়াকে নিতে ঝাঁপাতে চাইছে টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী রিয়াল। ট্রিপিয়াকে দলে নিতে হলে রিয়ালের গুণতে হবে ৪০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি! যদি তাই হয়, তবে ব্রিটিশ ফুটবলার হিসেবে বড় অর্থের প্রাপ্তির রেকর্ড গড়বেন এই রাইট ব্যাক।

এর আগে ৯০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে টটেনহ্যামের সঙ্গে ৬ বছরের চুক্তি করেন ব্রিটিশ অধিনায়ক হ্যারি কেন। ট্রিপিয়াও খেলেন একই ক্লাবে। গত বছরই তার সঙ্গে পাঁচ বছরের চুক্তির মেয়াদ বাড়িয়েছে প্রিমিয়ার লিগের অন্যতম ফেবারিট ক্লাবটি। ট্রিপিয়াকে তাই নিজেদের ডেরাতেই রাখতে চাইবে তারা। প্রিমিয়ার লিগ ছাড়লে অবশ্য কেনের পর দ্বিতীয় ইংলিশ ফুটবলার হিসেবে মোটা অঙ্কের অর্থ পাবেন এই রাইট ব্যাক।



মন্তব্য