kalerkantho


কাতারের ক্লাবের সঙ্গে ড্র করল জাতীয় ফুটবল দল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৮ ২০:০১



কাতারের ক্লাবের সঙ্গে ড্র করল জাতীয় ফুটবল দল

ছবি : বাফুফে

'ড্র' শব্দটাই এখন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জন্য বিরাট স্বস্তিদায়ক একটি শব্দ। জয় তো বহুদূরের কথা, হারতে হারতে যেন অতৃপ্তি হয়ে গেছে সবার। এবার কাতারে অনুশীলন ম্যাচে স্থানীয় আল মেসাইমির ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। হোক না একটি ক্লাব; তবু তো হারতে হয়নি লাল সবুজের দলকে!

মেসাইমির একাডেমী মাঠে অনুষ্ঠিত অনুশীলন ম্যাচে পিছিয়ে পড়ার পর ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ম্যাচের ২৬তম মিনিটে আল-হাবিবের গোলে এগিয়ে যায় স্বাগতিক মেসাইমি। তবে ম্যাচের ৮১তম মিনিটে শওকত হোসেন রনি গোলটি পরিশোধ করেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ম্যাচের পুরোটা সময় জুড়ে বেশ ভাল ফুটবল খেলেছে বাংলাদেশ। কয়েকটি গোলের সুযোগও সৃস্টি করেছিল। তবে সফল হতে পারেনি।

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসকে সামনে রেখে নবনিযুক্ত ইংলিশ কোচ জেমি ডের তত্বাবধানে দুই সপ্তাহের অনুশীলনের জন্য কাতার গেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গত মাসে দায়িত্ব নেয়া এই ইংলিশ কোচ সেখান থেকে একটি ভাল কম্বিনেশনের দল গঠন করার চেস্টা করছেন বলে বাফুফের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।



মন্তব্য