kalerkantho


স্পেনে এসে গেলেন সাবেক বার্সা বস এনরিকে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৮ ১৭:৪২



স্পেনে এসে গেলেন সাবেক বার্সা বস এনরিকে

ছবি : এএফপি

ফুটবল বিশ্বে হাই প্রোফাইল কোচদের মধ্যে অন্যতম লুইস এনরিকে। বিশ্বকাপে ব্যর্থতার পর আগামী দুই বছরের জন্য লুইস এনরিকেকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এতে আনন্দ প্রকাশ করে বিবৃতিও দিয়েছিলেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে একের পর এক শিরোপা উপহার দেওয়া এই কোচ। অপেক্ষা ছিল শুধু আনুষ্ঠানিকতার। আজ বৃহস্পতিবার মাদ্রিদে সাংবাদিকদের সামনে হাজির করা হয়েছে এনরিকে কে।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস আজ নতুন কোচের সঙ্গে সাংবাদিকদের পরিচয় করিয়ে দেন। এরপর তার হাতে তুলে দেওয়া হয় জার্সি।

রাশিয়া বিশ্বকাপের আগমুহূর্তে কোচ নিয়ে বেশ নাটক হয়েছে স্পেনে। জুলেন লোপতেগুইয়ের অধীনের রাশিয়া এসেছিল স্পেন। বিশ্বকাপ শুরুর ২ দিন আগে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের পরবর্তী কোচ হিসেবে লোপেতেগুইর নাম ঘোষণা হওয়ার পরই তাকে বরখাস্তের ঘোষণা দেয় ফেডারেশন। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নাম ঘোষণা করা হয় ফার্নান্দো হিয়েরোর। তার অধীনেই বিশ্বকাপে খেলেছেন রামোস-পিকে-ইনিয়েস্তারা।

বিশ্বকাপ শেষে হিয়েরোকে ফেডারেশনে তার পুরনো দায়িত্ব ফিরিয়ে দেওয়া হয়। নতুন কোচ হিসেবে নাম ঘোষণা করা হয় এনরিকের। ৪৮ বছর বয়সী এনরিকে এরপর ২০১৬-১৭ মৌসুমে বার্সেলোনা ছেড়ে কিছুদিন অবসর যাপন করছিলেন তিনি। এর আগে ২০০৮ সালেও বার্সার দায়িত্বে ছিলেন তিনি। এই হাই প্রোফাইল কোচের অধীনে আবারও নতুন করে প্রাণ ফিরে পাবে স্প্যানিশ ফুটবল- এমনটাই প্রত্যাশা দেশটির ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার।



মন্তব্য