kalerkantho


ব্রাজিলের বিশ্বকাপ তারকার মাকে অপহরণ! পরে মুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ১৭:২১



ব্রাজিলের বিশ্বকাপ তারকার মাকে অপহরণ! পরে মুক্তি

ছবি : দ্য গার্ডিয়ান

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার শোক কাটতে না কাটতেই অন্য এক বিপর্যয়ে পড়েছিলেন ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াডের অন্যতম সদস্য টাইসন। শাখতার ডোনেৎস্ক ক্লাবের এই তারকার মাকে গত সোমবার অপহরণ করেছিল দুস্কৃতিরা। অবশ্য পুলিশি তৎপরতার কারণে ঘণ্টাখানেকের মধ্যেই তাকে ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা।

পুলিশ বলেছে, 'অপহৃত নারীকে একটি গ্যারেজে বেঁধে রাখা হয়েছিল। তিনি এখন সুস্থ আছেন। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।'

দ্য গার্ডিয়ান জানিয়েছে, ব্রাজিলের দক্ষিণে পিলোটাসে নিজের বাড়ির প্রধান গেট থেকে টাইসনের মা রোসানগেলা ফ্রিদাকে অপরহরণ করা হয়েছিল। এক ব্যক্তি তাকে জোর করে সাদা ফিয়াট সিয়েনা গাড়িতে তুলে দ্রুত পালিয়ে যায়। বাড়ির সামনে লাগানো সিসিটিভি ফুটেজে গোটা ঘটনাটি ধরা পড়ে। এরপর তাকে শহরের বাইরে মন্টে বোনিতোর একটি বাড়ির গ্যারেজে নিয়ে বন্দি করে রাখা হয়। 

এখানেই বেঁধে রাখা হয়েছিল অপহৃতা নারীকে। ছবি : দ্য গার্ডিয়ান

বিষয়টি দ্রুত পুলিশের নজরে আসলে ফ্রিদাকে উদ্ধারে জোর তৎপরতা শুরু হয়। বিপদ বুঝতে পেরে ফ্রিদাকে ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা। স্থানীয় পুলিশ জানিয়েছে, এই ঘটনার পেছনে থাকা অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। যার মধ্যে দলটির প্রধানও আছেন।

তবে অভিযানের সময় এদের মধ্যে একজন পালিয়ে গেছে, যে আবার মাদক ব্যবসার অভিযোগে পুলিশের তালিকাভুক্ত অপরাধী। অভিযানের সময় অপরাধীদের সঙ্গে একটি এ-৪৪ রিভলবার, একটি শর্টগানসহ বিপুল পরিমাণ কোকেন-মারিজুয়ানা জব্দ করা হয়েছে। পলাতক অপরাধীকে গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চলছে।



মন্তব্য