kalerkantho



বিশাল অংকের ট্রান্সফার ফিতে ব্রাজিল তারকা লিভারপুলে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ১৫:৪০



বিশাল অংকের ট্রান্সফার ফিতে ব্রাজিল তারকা লিভারপুলে

ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব লিভারপুল বেশ কিছুদিন ধরেই ভুগছে গোলকিপার সমস্যায়। বিশ্বকাপের ডামাডোল শেষে ক্লাব কর্তৃপক্ষ মনযোগী হয়েছে সমস্যা সমাধানে। জানা গেছে, গোলপোস্ট নিরাপদ রাখতে ইতালির ক্লাব রোমা থেকে রেকর্ড চুক্তিতে ব্রাজিলিয়ান গোলকিপার এলিসনকে দলে ভেড়াতে চায় ক্লাবটি। ট্রান্সফার ফি হতে পারে ৬২ থেকে ৬৬ মিলিয়ন পাউন্ডের।

জানা গেছে, এলিসনকে ছাড়তে ৬৬ মিলিয়ন পাউন্ড দাবি করেছে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের শেষ আটে বার্সেলোনাকে হারিয়ে চমক দেখানো ইতালির ক্লাবটি। ২৫ বছর বয়সী এলিসনও বেশ কিছুদিন ধরেই প্রিমিয়ার লিগের কোন ক্লাবে আসার জন্য মুখিয়ে ছিলেন। এলিসনকে দলে নিতে প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট চেলসিও আগ্রহ দেখিয়েছিল। চেলসির আগ্রহের ব্যাপারটিও লিভারপুলের জানা। কিন্তু দীর্ঘদিন ধরে তাদের চাওয়াটাই শেষ পর্যন্ত হয়তো সফল হতে যাচ্ছে।।

এর আগে অবশ্য রোমাার পক্ষ থেকে ট্রান্সফার উইন্ডো খোলার সাথে সাথে বলা হয়েছিল, এলিসনকে তারা কোনোভাবেই ছাড়বে না। কিন্তু পরবর্তীতে অবস্থান পাল্টে যায়। উভয় ক্লাবের সম্মতিতেই শেষ পর্যন্ত চুক্তি সম্পন্ন হতে যাচ্ছে বলে ইঙ্গিত রয়েছে। পুরো গ্রীষ্ম মৌসুম জুড়েই লিভারপুল বস জার্গেন ক্লপের নাম্বার ওয়ান টার্গেট ছিলেন এলিসন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লোরিস কারিয়াসের পারফরমেন্সের পরে এলিসনকে দলে নেয়াটা জরুরী হয়ে পড়ে।

গত দুই মাস ধরে রোমা তাদের সিদ্ধান্তে অটল থাকায় বিষয়টির খুব একটা অগ্রগতি হয়নি। তবে এবার তারা এলিসনের জন্য  কোনো ছাড় দিতে রাজী নয়। এদিকে বেলজিয়ামের তারকা গোলকিপার থিবাট কর্তুয়ার ভবিষ্যত নিয়ে চেলসি নিশ্চিত ছিলনা। যে কারণে এলিসনের জন্য তারাও প্রতিযোগিতা শুরু করে। ফলে বিষয়টি আরো জটিল হয়ে উঠে। এলিসনকে দলে পেলেও বিশ্বকাপ থেকে ফিরে ছুটিতে থাকায় প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফরে তাকে পাচ্ছেনা লিভারপুল।



মন্তব্য