kalerkantho


এক দিনেই জুভেন্তাসকে অর্ধেক টাকা 'ফেরত' দিলেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ১৪:০২



এক দিনেই জুভেন্তাসকে অর্ধেক টাকা 'ফেরত' দিলেন রোনালদো!

ফুটবল বিশ্বের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো গেছেন জুভেন্তাসে। ইতালি কাঁপছে রোনালদো জ্বরে। সিআর সেভেন তুরিনে পা রাখার ২৪ ঘণ।টার মধ্যে ৫.৪ লাখ ইউরো আয় করে ফেলল তার ক্লাব! ইতিমধ্যেই নাকি সিআর সেভেনের ৫ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করেছে জুভেন্তাস। যার বিক্রয়মূল্য রোনালদোর ট্রান্সফার ফির অর্ধেক!

জুভেন্তাসের অফিসিয়াল স্পনসর জার্মান ক্রীড়া সামগ্রী নির্মাতা সংস্থা অ্যাডিডাস এক ঘণ্টায় বিক্রি করেছে ২০ হাজার জার্সি। সবগুলোই বিক্রি হয়েছে অ্যাডিডাসের নিজস্ব স্টোর থেকে। মাঠের বাইরেও রোনালদো যে  ক্যারিশ্মাটিক এটাই তার বড় প্রমাণ। ২০১৬ সালে মোট ৮ লাখ ৫০ হাজার জার্সি বিক্রি করেছিল জুভেন্তাস। ১২০ বছর পুরনো এই ক্লাব এবার সেই রেকর্ড ছাপিয়ে অবিশ্বাস্য কিছু করবে, এমনটাই অনুমান করেছিলেন ক্লাব কর্তারা।

দ্য টেলিগ্রাফ জানিয়েছে, জুভেন্তাসের এক একটি জার্সির দাম ১০৪ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় ১০ হাজার ২৬৮ টাকা। রেপ্লিকা হলে তার দাম ৪৫ ইউরো, অর্থাৎ ৪ হাজার ৪৪৩ টাকা। রিয়াল তারকার জুভেন্তাসে আসার খবর পাকা হওয়ার পর দিনই আসল এবং রেপ্লিকা মিলিয়ে ৬০ মিলিয়ন ইউরোর বেশি আয় হয়েছে তুরিনের এই ক্লাবের।

উল্লেখ্য, পর্তুগিজ তারকাকে নিজেদের ক্লাবে ভেড়াতে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদকে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে জুভেন্তাসকে। ৪ বছরের চুক্তিতে সিআর সেভেন নেবেন ১২ মিলিয়ন ইউরো। এছাড়াও বিভিন্ন খাতে জুভেন্তাসের আরও খরচ হয়েছে ৮ মিলিয়ন ইউরো। সব মিলিয়ে রোনালদোর জন্য ১২০ মিলিয়ন ইউরো খরচ করেছে জুভেন্তাস। রোনালদো মাঠে নামার আগেই মোট ব্যয়ের ৫০ শতাংশের বেশি আয় করে ফেলল ক্লাবটি। সেটাও আবার ২৪ ঘণ্টার মধ্যে!



মন্তব্য