kalerkantho



বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৮ ২২:৫৭



বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল

নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আড়াই বছরেরও বেশি সময় পর আবারো ওয়ানডে দলে ডাক পেলেন রাসেল। ২০১৫ সালের নভেম্বরে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের জার্সি গায়ে মাঠে এ তারকা অলরাউন্ডার।

কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে ২০১৫ সালের নভেম্বওে নিজের সর্বশেষ ওয়ানডেতে পায়ের ইনজুরিতে পড়েন রাসেল। যে কারণে তাকে দীর্ঘ দিন মাঠের বাইরে থাকতে হয়। পরবর্তীতে ২০১৭ সালের জানুয়ারিতে ডোপ কেলেঙ্কারির জন্য এক বছরের জন্য নিষিদ্ধ হন রাসেল।

নিষেধাজ্ঞা শেষে জ্যামাইকার বিভাগীয় সুপার ৫০ টুর্নামেন্টে খেলেন রাসেল। তবে বিশ্বকাপ বাছাই পর্বে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অংশ নেননি তিনি। রাসেলকে দলে পেয়ে খুশী কোচ স্টুয়ার্ট ল। তিনি বলেন, ভালো লাগছে রাসেল আবারো দলে ফিরে এসেছে। তার বিস্ফোরক শক্তি এবং সামর্থ্য দলের বাড়তি অনুপ্রেরণা যোগাবে।

এ ছাড়া দলে সুযোগ পেয়েছেন পেসার আলজারি জোসেফ ও ব্যাটসম্যান কাইরন পাওয়েল। তবে স্কোয়াড থেকে বাদ পড়েছেন মারলন স্যামুয়েলস, কালোর্স ব্র্যাথওয়েট, নিকিতা মিলার, শেল্ডন কটরেল ও কেসরিক উইলিয়ামস। বাদ পড়া সকলে বিশ্বকাপ বাছাই পর্বে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অংশ নিয়েছিলেন।

গায়নায় আগামী ২২ জুলাই থেকে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, কেমো পল, কাইরন পাওয়েল, রোভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল।



মন্তব্য