kalerkantho


ভারতের বিপক্ষে ২৫৭ রানের লক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৮ ২২:৩৩



ভারতের বিপক্ষে ২৫৭ রানের লক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

সিরিজ নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের সামনে ২৫৭ রানের টার্গেট দিয়েছে ভারত। মঙ্গলবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে প্রথমে ব্যাটিং করে আট উইকেটে ২৫৬ রান তুলেছে টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেছেন কোহলি।

আজ মঙ্গলবার ভারতের সামনে রয়েছে ইতিহাস সৃষ্টির হাতছানি। আজ জিতলেই ইংল্যান্ডের মাটিতে প্রথমবার সিরিজ জিতবে ভারত। তিন ম্যাচের সিরিজে ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ম্যাচে আট উইকেটে জিতে ১-০ এগিয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু লর্ডসে দ্বিতীয় দারুণভাবে ফিরে আসে ইংল্যান্ড। ভারতের সামনে ৩২২ রানের টার্গেট রাখে মর্গ্যানবাহিনী। রান তাড়া করতে গিয়ে ২৩৬ রানে অল-আউটে হয়ে যায় ভারত। ফলে সিরিজে সমতা (১-১) ফেরায় ইংল্যান্ড।

মঙ্গলবার লিডসে সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড ক্যাপ্টেন মরগান। শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র ১৩ রান তোলে ভারতের ওপেনিং জুটি। ১৮ বল খেলে মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত শর্মা। দ্বিতীয় উইকেটে শেখর ধাওয়ান ও ক্যাপ্টেন কোহলি ৭১ রান যোগ করে ভারতীয় ইনিংসের হাল ধরেন। কিন্তু ব্যক্তিগত ৪৪ রানে রান-আউট হন ধাওয়ান।

চার নম্বরে কোহলির সঙ্গে ব্যাট করতে নামেন দীনেশ কার্তিক। ২২ বলে ২১ রান করে আউট হন কার্তিক। এরপর ব্যক্তিগত ৭১ রান করে আউট হন কোহলি। তারপর থেকে একদিকে ধোনি ধরে রাখলে অন্য দিকে নিয়মিত উইকেট হারায় ভারত।

এর পর অষ্টম উইকেটে ভুবনেশ্বর কুমার ও শার্দুল ঠাকুর দ্রুত ৩৫ রান যোগ করে ভারতকে আড়াইশো রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন। ১৩ বলে দুটি ছক্কা মেরে ২২ রানে অপরাজিত থাকেন ঠাকুর। আর ৩৫ বলে ২১ রান করে আউট হন ভুবি।

২৫৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে ভালো শুরু করেছে ইংল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৮৪ রান। মরগান ৫ ও রুট ১৭ রান নিয়ে ক্রিজে রয়েছেন। 



মন্তব্য