kalerkantho


এবার ওয়ানডে সিরিজ নিয়ে আশার কথা শোনালেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৮ ১৩:০১



এবার ওয়ানডে সিরিজ নিয়ে আশার কথা শোনালেন সাকিব

ছবি : এএফপি

স্ত্রীর অসুস্থতার কারণে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যেতে পারেননি। স্ত্রী সুমির শরীর ঠিক থাকলে আজ সোমবার তার যাওয়ার কথা রয়েছে। ওয়ানডে সিরিজ সামনে রেখে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবের নেতৃত্বেই অনুশীলন করছে টিম টাইগার। আগামী রবিবার থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজের হতাশা ভুলে সাদা বলের ম্যাচে কিছু করে দেখানোর আশার বাণী শোনালেন সাকিব।

দুই টেস্টের সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করেছিল বাংলাদেশ। প্রথম অ্যান্টিগা টেস্টে আড়াই দিনে ইনিংস এবং ২১৯ রানে হারে বাংলাদেশ। তার চেয়েও বড় কথা, প্রথম ইনিংসে নিজেদের সর্বনিম্ন ৪৩ রানে অল-আউট হওয়ার লজ্জা পায় সাকিব আল হাসানের দল। দ্বিতীয় টেস্টে পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। স্কোর দেড়শ ছাড়াতে পারেনি। হারতে হয়েছে ১৬৬ রানে। হোয়াইটওয়াশের মাঝে স্বস্তি, দ্বিতীয় টেস্টে অন্তত ইনিংস ব্যবধানে হারতে হয়নি।

এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের মনোবল ভেঙে যাওয়ায় স্বাভাবিক। তাছাড়া বাংলাদেশ এখনও প্রফেশনাল টিম হয়ে উঠতে পারেনি। কিন্তু দ্বিতীয় টেস্টে ৬ উইকেট নিয়ে ক্যারিবীয় ইনিংসে ধস নামানো সাকিব বললেন প্রফেশনালিজমের কথা। তার মতে, এই বড় ধাক্কা কাটিয়ে উঠতে হবে সবাইকে। চোখ রাখতে হবে ওয়ানডে সিরিজে।

বিশ্বসেরা অল-রাউন্ডারের ভাষায়, 'অবশ্যই টেস্ট সিরিজটি ছিল হতাশার। আগেও বলেছি, আমরা জানতাম সিরিজটি কঠিন হবে। তবে আমাদের আশা ছিল, আমরা আরও ভালো খেলব। সেটি হয়নি। এখন আমাদের সাদা বলের ক্রিকেটে তাকাতে হবে। সাদা বলে আমরা খুব ভালো করছি। এখানেও আশা করছি ভালো কিছুর।'

দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের। ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ টানা দুই জয়ে উঠে এসেছে ৮ নম্বরে। বাংলাদেশ চলে গেছে সেই পুরনো স্থানে। ক্যারিবীয়দের সঙ্গে ব্যবধান দাঁড়িয়েছে ১০ পয়েন্টের। একটি টেস্টও চার দিনে নিতে পারেনি বাংলাদেশ। প্রথমটি আড়াই দিনে আর দ্বিতীয়টি তিন দিনের কাছাকাছি গিয়েছিল। এবার দেখার পালা, মাশরাফির নেতৃত্বে কীভাবে ঘুরে দাঁড়ায় টিম টাইগার।



মন্তব্য