kalerkantho


ইংল্যান্ড হেরে গেলে এই পাগল ভক্তের কী হবে?

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০১৮ ১৯:৩৩



ইংল্যান্ড হেরে গেলে এই পাগল ভক্তের কী হবে?

ভক্তদের পাগলামি নিয়ে নতুন করে কিছু বলার নেই। আর্জেন্টিনা কিংবা ব্রাজিল হেরে গেলে আত্মহত্যার ঘটনা এই বাংলাদেশেই ঘটে। উত্তেজনাকার ক্রিকেট ম্যাচ দেখতে গিয়েও মৃত্যুর ঘটনা ঘটে। কিন্তু ইংলিশ ফুটবলভক্ত টেডি অ্যালেন যে ঘটনা ঘটালেন, তাতে ইংল্যান্ড হারলে তার বিপদই হয়ে যাবে! নিজ দেশকে ট্রফি বিজয়ী হিসেবে উল্লেখ করে নিজের দেহেই ট্যাটু আঁকিয়েছেন তিনি!

রাশিয়া বিশ্বকাপে ইংল্যন্ড দলকে যেন চেনাই যাচ্ছে না। দুর্দান্ত খেলছেন অধিনায়ক হ্যারি কেন। গোল্ডেন বুটের দৌঁড়ে সবার চেয়ে এগিয়ে। ভেঙে ফেলতে যাচ্ছেন ব্রাজিল সুপারস্টার রোনালদোর ৮ গোলের রেকর্ড। তার নৈপূণ্যেই ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ৬৬র বিশ্বকাপজয়ীরা। সেই পাগল ফ্যান টেডি অ্যালেন নিজের উরুতে হ্যারি কেনের ছবি পর্যন্ত আঁকিয়ে ফেলেছেন! আর হাতে লিখেছেন ইংলিশদের জাতীয় ফুটবল স্লোগান 'ইটস কামিং হোম'। মানে বিশ্বকাপ আবার আসবে।

স্থায়ীভাবে করা ট্যাটুতে অ্যালেন লিখেছেন, 'স্যার হ্যারি, ২০১৮ বিশ্বকাপ বিজয়ী!' অবশ্য নিজের ট্যাটুর ছবি ইনস্টাগ্রামে শেয়ার দিয়ে হ্যারি কেনকে টেনশন নিতে নিষেধ করেছেন। কিন্তু মনে মনে নিশ্চয়ই অ্যালান বলছেন, যদি বিশ্বকাপটা ওরা না জিততে পারে তবে ট্যাটু দেখে সবাই হাসাহাসি করবে! ট্যাটু তুলে ফেলা যে কত কঠিন সেটা আর বলে দেওয়ার কিছু নেই। সোশ্যাল সাইটেও সবাই বলছে, ইংল্যান্ড হেরে গেলে অ্যালানের কী হবে?



মন্তব্য