kalerkantho


সাড়া ফেলেছে 'নেইমারের মতো গড়াগড়ি দাও' প্রতিযোগিতা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

৯ জুলাই, ২০১৮ ১৯:২১



সাড়া ফেলেছে 'নেইমারের মতো গড়াগড়ি দাও' প্রতিযোগিতা (ভিডিওসহ)

কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম-ব্রাজিল ম্যাচ শেষে গ্যালারিতেই গড়াগড়ি দেওয়া শুরু করে কিছু বেলজিয়ান সমর্থক। উদ্দেশ্য ব্রাজিল সুপারস্টার নেইমারকে বিদ্রুপ করা। প্রতিপক্ষের ওপর ফাউলের দায় চাপাতে মাঠে পড়ে গিয়ে গড়াগড়ি করা বদঅভ্যাসে পরিণত করে ফেলেছেন নেইমার। শুধু ডাইভ দেওয়ার জন্যই মাঠে ১৩ মিনিট ৫০ সেকেন্ড সময় পড়ে ছিলেন তিনি। যা নিয়ে চারদিকে এখনও চলছে ট্রলিং। এবার মেক্সিকোতে শুরু হয়েছে 'নেইমারের মতো গড়াগড়ি দাও' প্রতিযোগিতা!

শেষ ষোলোতে ব্রাজিলের কাছে হেরেই রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মেক্সিকো। সেই রাগ তো আছেই। নেইমারের সমালোচনাও করেছেন দেশটির কোচ। এবার মেক্সিকোর শীর্ষস্থানীয় ক্লাব তিজুয়ানা আয়োজন করেছে নেইমারের মতো গড়াগড়ি দেওয়ার প্রতিযোগিতা। দেশটির শীর্ষ ফুটবল লিগ 'লিগা এমএক্স' এর প্রস্তুতি হিসেবে একটি প্রীতি ম্যাচের বিরতিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

'নেইমার চ্যালেঞ্জ' নামের প্রতিযোগিতাটির নিয়ম হলো, নেইমারের মতো মাঠে গড়াগড়ি খেতে খেতে মাঠের কিক-অফের জায়গা থেকে গড়িয়ে গড়িয়ে গোলপোস্ট পর্যন্ত যেতে হবে। প্রতিযোগিরা সবাই খেলা দেখতে আসা সমর্থক। এভাবে গড়াতে গড়াতে যে সবার আগে গোলপোস্টে পৌঁছতে পারবে, সেই বিজয়ী। কিন্তু গড়াতে গড়াতে বেশিরভাগ প্রতিযোগীই মাঝপথে ক্ষান্ত দিয়েছেন। শেষ পর্যন্ত অবশ্য একজন পৌঁছতে পেরেছিলেন। তাকে পুরস্কারও দেওয়া হয়েছে। আর সোশ্যাল মিডিয়ার কল্যাণে এই প্রতিযোগিতা প্রচার পেয়েছে বিশ্বজুড়ে।

শুধু মেক্সিকো নয়; বিশ্বের বিভিন্ন দেশেই সাধারণ ফুটবলপ্রেমীরা নেইমারের মতো গড়াগড়ি দিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করছে। সেসব প্রতিযোগিতার হাস্যকর ভিডিও আবার আপলোড করা হচ্ছে সোশ্যাল সাইটে। বেচারা নেইমার এত ট্রলিং সহ্য করবেন কীভাবে?

দেখুন সেই প্রতিযোগিতার ভিডিও:

সরাসরি দেখতে না পেলে ক্লিক করুন এই লিংকে।



মন্তব্য