kalerkantho


ম্যাচ হেরে জমিও হারালেন নেইমার!

কালের কণ্ঠ অনলাইন   

৭ জুলাই, ২০১৮ ১৮:৫১



ম্যাচ হেরে জমিও হারালেন নেইমার!

ছবি : এএফপি

কথায় আছে, অভাগা যেদিকে চায় সাগর শুকায়ে যায়...। ব্রাজিল সুপারস্টার নেইমারের হয়েছে সেই দশা! একে তো ইনজুরি, সেইসঙ্গে বিভিন্ন সমালোচনা, তার ওপর যুক্ত হলো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়। বেলজিয়ামের বিপক্ষে শুক্রবার রাতে ২-১ ব্যবধানে হারের ম্যাচে কোনো গোলের দেখা পাননি এই ফরোয়ার্ড। যদি গোলের দেখা পেতেন, হয়তো পেয়ে যেতেন একখণ্ড জমি!

হ্যাঁ, কাজান অ্যারেনার মেয়র আইলাসার ম্যাস্টিন নাকি এমনই একটি ঘোষণা দিয়ে রেখেছিলেন। বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বা চলতি রাশিয়া বিশ্বকাপে নেইমার একটি হ্যাটট্রিক করলেই, তাকে জমি উপহার দেয়ার কথা দিয়েছিলেন তিনি! 

ম্যাস্টিন বলেন, 'নেইমার যদি একটি হ্যাটট্রিক করতে পারেন, তবে আমরা তাকে একখন্ড জমি উপহার দেব। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন, নেইমারের জন্য কত বড় উপহার অপেক্ষা করছে!'

কিন্তু, ওই যে দূর্ভাগ্য বলে কথা! হ্যাটট্রিক তো বহুদূর, গোলেরই দেখা পেলেন না নেইমার। গোটা ম্যাচ যেন তাকে খুঁজেই পাওয়া গেল না! হেক্সা মিশন ইনকমপ্লিট করেই ব্রাজিলকে দেশের বিমান ধরতে হলো। ৬ষ্ঠ শিরোপার জন্য অপেক্ষা বাড়ল আরও ৪ বছরের। ২০২২ কাতার বিশ্বকাপে নেইমার হয়তো আরেকটা সুযোগ পেতে পারেন।



মন্তব্য