kalerkantho


রাশিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৮ ২২:১১



রাশিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে

গোল পেয়েছেন উরুগুয়ের দুই বড় তারকা লুইস সুয়ারেস এবং এডিনসন কাভানি। ছবি : এএফপি

ঘরের মাঠে বিশ্বকাপে বেশ ভালোই খেলছিল রাশিয়া। কিন্তু লুইস সুয়ারেস-এডিনসন কাভানিদের উরুগুয়ের কাছে পাত্তাই পেল না তারা। সঠিক ম্যাচে জ্বলে উঠলেন দুই তারকা। স্বাগতিকদের সহজেই ৩-০ গোলে হারি হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলল উরুগুয়ে।

সামারা অ্যারেনায় সোমবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে এগিয়ে ছিল রাশিয়াও। উরুগুয়ের বিপক্ষে ড্র করলেই গ্রুপ সেরা হত স্বাগতিকরা। কিন্তু দুর্দান্ত পারফর্মেন্সে তাদের হারিয়ে শীর্ষস্থান পেয়েছে অস্কার তাবারেসের শিষ্যরা। অন্যদিকে সৌদি আরব ও মিসরের বিপক্ষে নিজেদের প্রথম দুই ম্যাচে ৮ গোল করা রাশিয়া আজ কোনো গোলের দেখাই পায়নি।

ম্যাচের প্রথমার্ধে বুদ্ধিদীপ্ত এক ফ্রি-কিকে দলকে এগিয়ে নেন সুয়ারেস। ম্যাচের ৯ মিনিটে উরুগুয়ে মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুরকে বক্সের মাথায় ‘ডি’র মধ্যে ফেলে দিলে ফ্রি-কিক পায় উরুগুয়ে। ২০ গজ দূর থেকে বেশ বুদ্ধিমত্তার সঙ্গে শট নিয়ে রাশিয়ান মানবদেয়ালের ডান পাশ দিয়ে বল পাঠিয়ে দেন জালে। বিশ্বকাপে এটা তার ৭ম গোল। আর এক গোল করলেই ছুঁয়ে ফেলবেন উরুগুয়ের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা অস্কার মিগুয়েজকে।

২৩তম মিনিটে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন ডেনিস চেরিশেভ। দিয়েগো ল্যাক্সালতের বুলেট গতির শট চেরিশেভের পায়ে লেগে ঢুকে যায় রাশিয়ার জালে। এরপর ৯০ মিনিটে রাশিয়ার বক্সে জটলার মধ্যে থেকে বল রাশিয়ার জালে জড়ান পিএসজি তারকা এডিনসন কাভানি। দিয়েগো গোডিনের হেড রাশিয়ার গোলকিপার ফেরালেও, ফিরতি বলে পা লাগিয়ে চলতি বিশ্বকাপে প্রথম গোল করেন এই পিএসজি তারকা।



মন্তব্য