kalerkantho



বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে

দেশের সম্মান রক্ষা করতে চাই : ম্যারাডোনা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৮ ১৭:৫৯



দেশের সম্মান রক্ষা করতে চাই : ম্যারাডোনা

ছবি : এএফপি

নাইজেরিয়ার বিপক্ষে মঙ্গলবারের মরণ-বাঁচন ম্যাচের আগে আর্জেন্টিনার খেলোয়াড়দের সাথে দেখা করার জন্য অনুরোধ জানিয়েছেন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। এখনও পর্যন্ত এর জবাবে কোনো উচ্চবাচ্য করেননি এএফএ কিংবা কোচ হোর্হে সাম্পাওলি। এদিকে সংবাদমাধ্যমের সামনে নিজের বক্তব্য দিয়েই যাচ্ছেন ৮৬ বিশ্বকাপের মহানায়ক।

ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত হওয়ার পর দ্বিতীয় রাউন্ডে খেলার জন্য নাইজেরিয়ার বিপক্ষে অবশ্যই আর্জেন্টিনার জয়লাভ করতে হবে। ক্ষুব্ধ এবং হতাশ ম্যারাডোনা আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি এবং দেশটির ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার তীব্র সমালোচনা করেছেন।

ম্যারাডোনা বলেছেন, তিনি সাম্পাওলির শিষ্যদের সাথে দেখা করতে চান এবং তাঁর সাথে আর্জেন্টিনার আরো কয়েকজন সাবেক খেলোয়াড়কে নিয়ে যেতে চান। ভেনিজুয়েলার এক টিভি চ্যানেলকে ম্যারাডোনা বলেন, 'আমরা আমাদের সম্মান রক্ষা করতে চাই। আমি ভেতরে ভেতরে ক্ষুব্ধ এবং ভীষণ হতাশ। যারা দেশের জার্সি পরিধান করবে, তাদের কেউ চায় না সেটি পদদলিত হোক!'

সাম্পাওলিকে কোচ হিসেবে নিয়োগ করার জন্য আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্টের উপর বেজায় ক্ষেপেছেন ডিয়েগো ম্যারাডোনা। তিনি অভিযোগ করেন, সাম্পাওলি কম্পিউটার, ড্রোন এবং ১৪জন সহকারী নিয়ে যখন কাজে যোগ দিলেন তখন সবাই সেটি মেনে নিয়েছে! এবারই অবশ্য প্রথম নয়; এর আগে বারবারই সাম্পাওলির সমালোচনা করে বক্তব্য দিয়েছেন ম্যারাডোনা।

এদিকে খবর বেড়িয়েছে, সাম্পাওলির বিরুদ্ধে নাকি বিদ্রোহ ঘোষণা করেছে মেসিরা! এপরর তড়িঘড়ি করে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া একটি সংবাদ সম্মেলন ডাকেন। যেখানে দলের মিডফিল্ডার হ্যাভিয়ের মাশ্চেরানো উপস্থিত ছিলেন। কোচ সাম্পাওলিও সাথে খেলোয়াড়দের কোন ধরনের বিরোধের কথা অস্বীকার করেছেন মাশ্চেরানো। কোচের বিরুদ্ধে কোন রকম বিদ্রোহের কথাও অস্বীকার করেন তিনি।



মন্তব্য