kalerkantho


এখনই অবসরের কথা ভাবছেন সালাহ!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৮ ১৭:৩৭



এখনই অবসরের কথা ভাবছেন সালাহ!

মিশরের অনুশীলনে একটু মনমরাই দেখা গেল মোহাম্মদ সালাহকে? ছবি : এএফপি

বয়স মাত্র ২৬। সবেমাত্র বিশ্ব ফুটবলে ধুমকেতুর মতো আবির্ভাব ঘটেছে তার। গোটা ফুটবল বিশ্বের নজর তার দিকে। কিন্তু এর মধ্যেই কি উল্টোপথে হাঁটতে শুরু করলেন মোহাম্মদ সালাহ? বিখ্যাত মার্কিন টিভি সংস্থা সিএনএনের এক প্রতিবেদনে জানা গেছে, আজ সোমবারই হয়তো বিশ্বকাপের শেষ ম্যাচ খেলতে চলেছেন মিশরের তারকা ফুটবলার! এই খবর সঠিক হলে ভক্তদের জন্য বড় দুঃসংবাদই বটে!

চলতি রাশিয়া বিশ্বকাপে তার দলের হতাশাজনক পারফরম্যান্সের পরই নাকি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ভাবনা শুরু করে দিয়েছেন সালাহ। ক্লাব ফুটবলে যথেষ্ট জনপ্রিয় হওয়ায় বিশ্বকাপেও তাকে ও তার দেশ মিশরকে নিয়ে আশায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পেয়ে যাওয়ায় তিনি বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়েন। প্রথম ম্যাচে খেলতেও পারেননি। লিভারপুলের ফরোয়ার্ড ঘনিষ্ঠ ব্যক্তিরাই নাকি এমনই ভাবনার কথা জানিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে সিএনএন।

বিশ্বকাপে মিশর প্রথম দুই ম্যাচে জিততে পারেনি। আজ সোমবার তারা গ্রুপের শেষ ম্যাচে নামতে চলেছে সৌদি আরবের বিপক্ষে। দুই দলই কোনও ম্যাচে জিততে পারেনি রাশিয়ায়। তাই এই ম্যাচে সান্ত্বনার জয় পাওয়ার একটা শেষ চেষ্টা করবেই তারা। আর সালাহ হয়তো চেষ্টা করবেন শেষ বিশ্বকাপ ম্যাচে জ্বলে উঠতে। অন্তত এই ম্যাচটি জিততে পারলে ভাবনায় একটু লাগাম টানলেও টানতে পারেন গত মৌসুমে ৪৪ গোল করা এই তারকা।



মন্তব্য